বিজ্ঞাপন

‘নিশিরাতের সরকারের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই’

December 30, 2021 | 9:06 pm

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট

ঠাকুরগাঁও: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার নিশিরাতের সরকার, জনগণের ভোটে নির্বাচিত নয়। ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে যখন কোনোমতেই বিএনপিকে ঠেকানো যাচ্ছে না; তখন রাতের বেলা পুলিশ-র‌্যাব-আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে তিন দিন আগে থেকে সমস্ত নেতাকর্মীকে গ্রেফতার করে। শুধু তাই নয়, আগের রাতে সিল মেরে ব্যালট বাক্স ভরানোর ব্যবস্থা করে তারা। জনগণের সঙ্গে এই সরকারের কোনো সম্পর্ক নেই বলেও তিনি উল্লেখ করেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে জেলা শহরের পাঠাগার চত্বরে বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে আয়োজিত ওই সমাবেশে মির্জা ফখরুল বলেন, সারাদেশে গণতন্ত্রকামী ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা হয়েছে। ইলিয়াস আলীসহ বিএনপি’র ৫০০ নেতাকর্মী গুম হয়ে গেছে। হাজার হাজার মানুষকে গুলি করে হত্যা করা হয়েছে, পঙ্গু করে দেওয়া হয়েছে। ঠাকুরগাঁও সদরে সাড়ে সাত হাজার মানুষের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে, কিন্তু দমানো যায়নি।

তিনি বলেন, ১৯৭১ সালে কোন ব্যক্তি বিশেষকে ক্ষমতায় বসানোর জন্য বা একটা দলকে ক্ষমতায় নেওয়ার জন্য মুক্তিযুদ্ধ হয়নি। আওয়ামী লীগকে ক্ষমতায় নেওয়ার জন্য নয় যুদ্ধ হয়েছিল মানুষের মুক্তির জন্য।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, এমন কাজ করেছে সরকার রাষ্ট্রযন্ত্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান র‌্যাব-পুলিশ তাদের প্রধানদের ব্যাপারে আমেরিকা নিষেধাজ্ঞা জারি করেছে। এভাবে তারা সমস্ত প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিচ্ছে। এই সরকারকে তাড়াতাড়ি বিদায় করতে না পারলে, মানুষ নিরাপত্তা পাবে না।

ওই সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ আসাদুল হাবিব, কামরুজ্জামান রতন, আব্দুল খালেক, সাবেক ছাত্রনেতা ফরাদুল ইসলাম আজাদ এবং স্থানীয় নেতৃবৃন্দ জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিনসহ দলটির অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন