বিজ্ঞাপন

চট্টগ্রাম সমিতি ওমানের বর্ণাঢ্য প্রবাসী উৎসব

December 30, 2021 | 10:51 pm

সারাবাংলা ডেস্ক

প্রথমবারের মতো চট্টগ্রামে প্রবাসী উৎসব করেছে চট্টগ্রাম সমিতি ওমান। অনুষ্ঠানে ৯ জন এনআরবি (নন-রেসিডেন্ট বা অনাবাসী বাংলাদেশি) সিআইপিসহ ৭০ জন ওমান প্রবাসীকে মানবতার সেবায় বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

বিজ্ঞাপন

বুধবার (২৯ ডিসেম্বর) রাতে নগরের র‌্যাডিসন ব্লু হোটেলে আয়োজিত উৎসবে অংশ নেন ওমানে বসবাসরত চট্টগ্রামের কয়েকশ প্রবাসী ও তাদের পরিবার।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাসিরউদ্দিন, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোসলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ আবদুস সালাম, সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার মো. ফরহাদ হোসেন খাঁন, বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. আবু সাইদ, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপপরিচালক জহিরুল আলম মজুমদার, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে হুইপ শামসুল হক চৌধুরী বলেন, প্রবাসীরা যদি দেশে কোনো কর্মসংস্থান তৈরি করতে পারেন এবং এতে কারও কাজের সুযোগ তৈরি হয়, সেটিই বিনিয়োগ হিসেবে ধরে নেওয়া যাবে। সত্যিকার অর্থে প্রবাসীরা রেমিট্যান্সযোদ্ধা। সেটি আমাদের স্বীকার করতেই হবে। তারা যদি বিমানবন্দরে বা এ দেশে এসে বিনিয়োগ করতে কোনো ধরনের সমস্যায় পড়েন, তবে আমাদের কাছ থেকে আমরা সব ধরনের সহায়তা পাবেন।

বিজ্ঞাপন

এসময় দেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করে নতুন সম্ভাবনাগুলো থেকে লাভবান হতে ওমানপ্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম। তিনি চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে প্রবাসীদের যেকোনো ধরনের ব্যবসায়িক ও বিনিয়োগ সহায়তার আশ্বাস দেন।

চট্টগ্রাম সমিতির সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী বলেন, বর্তমান সরকার প্রবাসীদের কল্যাণে বাস্তবমুখী ও যুগান্তকারী অনেকে উদ্যোগ নিয়েছে। তারপরও প্রবাসীদের অনেক ভোগান্তি ও সমস্যা রয়ে গেছে। তাই সরকারসহ সংশ্লিষ্ট সংস্থাগুলোর প্রতি রেমিটেন্সেযোদ্ধা প্রবাসীদের দুর্ভোগ লাঘবে আরও আন্তরিক হওয়ার আহ্বান থাকবে।

২০১৫ সালে ওমানে চট্টগ্রাাম অঞ্চলের প্রবাসীদের গড়া সংগঠনটি এ পর্যন্ত ১৫১ জন অসহায় প্রবাসী বাংলাদেশির মরদেহ দেশে পাঠাতে সহায়তা করেছে। এছাড়াও পাঁচ শতাধিক অসহায় প্রবাসীর চিকিৎসায় সহায়তা ছাড়াও প্রবাসীদের কল্যাণ ও মানবতার সেবায় অনেক উদ্যোগ নিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন