বিজ্ঞাপন

সড়ক পরিবহন ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটেছে: ফরহাদ হোসেন

January 3, 2022 | 6:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকারের আন্তরিকতা ও দূরদর্শী পদক্ষেপের ফলে সড়ক পরিবহন ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটেছে। যার ফলে জনগণ স্বস্তিতে যাতায়াত করতে পারছে।

বিজ্ঞাপন

সোমবার (৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারি যানবাহন অধিদফতরের পক্ষ থেকে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনকে (বিআরটিসি) বিনামূল্যে গাড়ি সরবরাহের সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় সরকারি যানবাহন অধিদফতরের পক্ষে পরিবহন কমিশনার মো. মিজানুর রহমান এবং বিআরটিসি’র পক্ষে সংস্থাটির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম সমঝোতা স্মারকে সই করেন।

মন্ত্রী বলেন, দেশের নাগরিকরা যেন নিরাপদে বসবাস ও চলাচল করতে পারে সেজন্য সরকার আন্তরিকভাবে কাজ করে চলেছে। নাগরিকদের চলাচলের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিভিন্ন ধরনের অবকাঠামো উন্নয়ন এবং প্রশিক্ষণের কাজ চলমান রয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ভবিষ্যতে সড়ক দুর্ঘটনারোধে গাড়িচালকদের আরও সুপ্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে। গাড়ি চালকরা যেন একটি নির্দিষ্ট সময় পর বিশ্রাম নিতে পারে সেজন্য মহাসড়কগুলোর পাশে পর্যাপ্ত বিশ্রাম কক্ষ তৈরি করতে হবে। গাড়ি চালনায় তাদের পূর্ণ সক্ষমতা রয়েছে কি না তা নিয়মিত পরীক্ষার ব্যবস্থা রাখতে হবে।

অনুষ্ঠানে বিআরটিসি’র কাছে ২৯টি গাড়ি হস্তান্তর করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন যানবাহনের চাবিগুলো সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামের হাতে তুলে দেন। বিআরটিসি’র ড্রাইভিং প্রশিক্ষণ কাজে ব্যবহারের জন্য বিনামূল্যে গাড়িগুলো সরবরাহ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন