বিজ্ঞাপন

ইঞ্জিন থেকে লঞ্চে আগুনের সূত্রপাত: তদন্ত কমিটি

January 4, 2022 | 4:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা-বরগুনা রুটের লঞ্চ এমভি অভিযান-১০ এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ইঞ্জিন থেকেই বলে জানিয়েছে এ সংক্রান্ত তদন্ত কমিটি। সোমবার (৩ জানুয়ারি) প্রকাশ করা প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ জানুয়ারি) এ প্রসঙ্গে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের জানান, ‘গতকাল রাতে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি। মালিক, শুকানিসহ যারা ছিল প্রতিবেদনে তাদের দোষের কথা উল্লেখ করা হয়েছে। লঞ্চটি নির্মাণের মধ্যেও দুর্বলতা ছিল বলে জানানো হয়েছে।’

প্রতিবেদন দিতে ওই ঘটনায় নির্দিষ্ট সময়ের চেয়ে বেশি সময় নেওয়া হয়েছে উল্লেখ করে তিনি জানান, মালিক হোক বা যারাই হোক, অগ্নিকাণ্ডে দায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘এতগুলো মানুষের জন্য যে যানবাহন সেসব যানবাহনের কেন ইনস্যুরেন্স নেই- সেটা নিয়ে জবাবদিহিতার আওতায় আসবে নৌ পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।’

বিজ্ঞাপন

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‘প্রতিবেদনে ইঞ্জিনে সমস্যা ছিল বলে উল্লেখ করা হয়। এটার জন্য ডকইয়ার্ড কর্তৃপক্ষ দায়ী। এজন্য তাদের জবাবদিহিতার আওতায় আনা হবে’।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে একটি যাত্রীবাহী লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে এখন পর্যন্ত ৪৮ জনের প্রাণহানি ঘটেছে। প্রাণ বাঁচাতে নদীতে লাফিয়ে পড়ে নিখোঁজ রয়েছেন লঞ্চের অনেক যাত্রী।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন