বিজ্ঞাপন

অবৈধ বিটুমিন ডিপোতে র‌্যাবের অভিযান, গ্রেফতার ৩

January 4, 2022 | 8:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে একটি অবৈধ বিটুমিন ডিপোর সন্ধান পেয়ে সেখানে অভিযান চালিয়েছে র‌্যাব। ওই ডিপো থেকে ১৫ মেট্রিকটন বিটুমিনসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

র‌্যাব জানিয়েছে, ডিপোর মালিকসহ সংশ্লিষ্টরা সরকারি-বেসরকারিভাবে আমদানি করা বিটুমিন গাড়িচালকের যোগসাজশে সংগ্রহ করে ডিপোতে মজুদ করেন। সাগরে অবস্থান করা জাহাজ থেকেও চোরাই পথে বিটুমিন সংগ্রহ করে ডিপোতে রাখেন। সেখান থেকে পাইকারি ও খুচরা ক্রেতার কাছে বিটুমিন সরবরাহ করেন। অথচ বিটুমিনের ডিপো পরিচালনা, উৎপাদন ও রক্ষণাবেক্ষণের কোনো অনুমোদন তাদের নেই। অবৈধভাবে বিটুমিন সংগ্রহ করে বিক্রিই তাদের কাজ।

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাংলাবাজার এলাকায় চোরাই বিটুমিনের ডিপোতে গতকাল সোমবার (৩ জানুয়ারি) গভীর রাতে অভিযান চালায় র‌্যাবের একটি টিম। সেখান থেকে তিনজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজন হল- ডিপোর মালিক মো. ইরফান (২৩) ও তার সহযোগী ইসরাফিল হাসান (২৩) এবং শাহআলম (৬২)।

বিজ্ঞাপন

র‌্যাবের চট্টগ্রাম জোনের অ্যাডজুটেন্ট সিনিয়র সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন ভূঁইয়া সারাবাংলাকে জানিয়েছেন, চারদিকে পাকা প্রাচীরে ঘেরা ডিপো থেকে পাইপ লাইনের মাধ্যমে বিটুমিন সরবরাহ করা হয়। সেখানে মজুদ ১৫ হাজার ৪৫০ লিটার বিটুমিন জব্দ করা হয়েছে। এসব বিটুমিন অবৈধভাবে সংগ্রহ করা হয়েছে বলে গ্রেফতার তিনজন জানিয়েছেন।

গত পাঁচবছর ধরে অবৈধভাবে বিটুমিনের ডিপোটি পরিচালনা করা হচ্ছিল বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন