বিজ্ঞাপন

বিজিএমইএ সভাপতির সঙ্গে বায়িং হাউজের নেতাদের সাক্ষাৎ

January 5, 2022 | 9:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউজ অ্যাসোসিয়েশনের (বিজিবিএ) একটি প্রতিনিধিদল বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ জানুয়ারি) গুলশানের বিজিএমইএ কার্যালয়ে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয় বলে বুধবার (৫ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনটি জানিয়েছে।

বিজিবিএ প্রতিনিধিদলে ছিলেন সভাপতি কাজী ইফতেখার হোসেন, মহাসচিব মো. আমিনুল ইসলাম, সহ-সভাপতি মো. আনোয়ার শহিদ এবং ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ (ফেরদৌস)।
এ সময় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ’র ১ম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক হারুন অর রশিদ এবং সাবেক পরিচালক আশিকুর রহমান (তুহিন)।

সভায় ক্রেতা, বায়িং হাউজ এবং রফতানিকারকদের মধ্যে সমস্যা বা বিরোধ দেখা দিলে তা নিষ্পত্তির জন্য একটি কমিটি গঠন করা হয়। বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিমের নেতৃত্বে সাত সদস্যের কমিটি বাণিজ্য বিরোধ নিরসনে সংশ্লিষ্ট পার্টিগুলোর মধ্যে মধ্যস্থতা করবে।

বিজ্ঞাপন

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, ‘বাংলাদেশের পোশাক শিল্প গত চার দশকে বিশ্ববাজারে একটি পছন্দসই এবং বিশ্বস্ত সোর্সিং হাব হিসেবে একটি গৌরবময় অবস্থান অর্জন করেছে। তিনি আরও বলেন, ‘এই খাতের সাফল্যে বায়িং হাউজের উল্লেখযোগ্য অবদান রয়েছে।’

ব্যবসা পরিচালনাকালে সব পক্ষ এবং সামগ্রিকভাবে শিল্পের জন্য একটি উইন উইন (সকলের স্বার্থ রক্ষাকারী) পরিস্থিতি তৈরি করার জন্য ফারুক হাসান ক্রেতা, বায়িং হাউজ এবং পোশাক প্রস্তুতকারকদের সহযোগিতার মনোভাব পোষনের উপর জোর দেন।

তিনি বলেন, ‘তৈরি পোশাক শিল্পের অপার সম্ভাবনা উপলব্ধি করতে এবং আগামী দিনে শিল্পের বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য সকলকে একসঙ্গে কাজ করতে হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন