বিজ্ঞাপন

বিচারে লাখ টাকা জরিমানা, ফেসবুকে ঘোষণা দিয়ে শিক্ষকের আত্মহত্যা

January 8, 2022 | 6:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: সদরের পঞ্চসার এলাকা থেকে মৃধুল সূত্রধর (২৬) নামে এক কোচিং সেন্টারের শিক্ষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (৮ জানুয়ারি) বেলা এগারোটার দিকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়। মৃদুল স্থানীয় সূত্রধর এলাকার সুমন সূত্রধরের ছেলে।

বিজ্ঞাপন

পরিবারের অভিযোগ, কোচিং ব্যবসার অংশীদার বন্ধুর সঙ্গে ঝগড়ার জেরে শালিসে মৃদুলকে ১ লাখ টাকা জরিমানা ও হেনস্তা করা হয়। এতে অপমান সইতে না পেরে শনিবার দিবাগত রাতর সূত্রধরপাড়ায় অবস্থিত কোচিং সেন্টারে আত্মহত্যা করে সে।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, মৃদুল ও তার বন্ধু সঞ্জয় যৌথ অংশীদারিত্বে এলাকায় একটি কোচিং সেন্টার পরিচালনা করতো। সম্প্রতি তাদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ নিয়ে শুক্রবার রাতে স্থানীয় আওয়ামী লীগ নেতা আলমগীর খান, ইউনিয়ন পরিষদের সদস্য মামুনসহ এলাকার কয়েকজন বিচারে মৃদুলকে ১ লাখ টাকা জরিমানা ও হেনস্তা করে। বিচারের পর বাসায় না ফিরে রাতে কোচিং সেন্টারেই ছিলো মৃদুল। শনিবার সকালে ওই কোচিংয়েই তার ঝুলন্ত মরদেহ দেখতে পায় পরিবারের লোকজন। পরে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে।

এদিকে ঘটনার রাতে একটি ফেসবুক স্ট্যাটাস দিয়েছিলো মৃদুল। যেখানে সে পুরো বিচার নিয়ে প্রশ্ন তুলে বলে, ‘এ কেমন বিচার? বাদী,বাদীপক্ষ, বিচারক এবং এই বিচার ব্যবস্থাকে ধিক্কার!’

বিজ্ঞাপন

নিহতের বাবা সুমন সূত্রধর ও নিপু রানি মন্ডল বোন জানান, এক লাখ টাকা জরিমানা দেওয়ার সামর্থ্য তাদের নেই। অপমান সইতে না পেরে রাতের কোনো একসময় কোচিংয়ে আত্মহত্যা করেছে মৃদুল। ঘটনার সুষ্ঠ বিচারের দাবি তাদের।

এ বিষয়ে জানতে চাইলে কথা বলতে রাজি হয়নি সালিশে রায় দেওয়া আওয়ামী লীগ নেতা আলমগীর খান ও ইউনিয়ন পরিষদের সদস্য মামুন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে কোচিং শিক্ষকের মরদেহের উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে সে আত্মহত্যার করেছে বলে জানা গেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সালিশের বিষয় এবং পার্টনারের সঙ্গে ঝামেলার বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট ও তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে, বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন