বিজ্ঞাপন

ভ্যাকসিন ছাড়া ক্লাসে যেতে পারবে না শিক্ষার্থীরা

January 9, 2022 | 10:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ভ্যাকসিন না নিয়ে কোনো শিক্ষার্থী শ্রেণি কার্যক্রমে অংশ নিতে করতে পারবে না বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। শনিবার (৮ জানুয়ারি) মাউশির এক আদেশে এ কথা বলা হয়।

বিজ্ঞাপন

এতে আরও বলা হয়, ১২ থেকে ১৮ বছর বয়সী সব শিক্ষার্থীকে ১৫ জানুয়ারির মধ্যে করোনার ভ্যাকসিন দেওয়ার জন্য ইতোমধ্যেই নির্দেশনা দেওয়া হয়েছে। এজন্য ৫ দফা নির্দেশনাও দিয়েছে মাউশি।

সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ভ্যাকসিন গ্রহণের জন্য নির্ধারিত দিনে শিক্ষার্থীদের টিকাকেন্দ্রে উপস্থিতি নিশ্চিত করবেন। একই সঙ্গে শৃঙ্খলারক্ষার জন্য প্রয়োজনীয়সংখ্যক শিক্ষককেও টিকাকেন্দ্রে পাঠাবেন। ভ্যাকিসন গ্রহণ ছাড়া কোনো শিক্ষার্থী শ্রেণি কার্যক্রমে অংশ নিতে পারবে না।

ভ্যাকসিন কার্যক্রম চলমান অবস্থায় সব কটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অঞ্চল, জেলা শিক্ষা কার্যালয়, উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পূর্বানুমোদন ছাড়া কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

বিজ্ঞাপন

জেলা শিক্ষা কর্মকর্তারা সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও সিভিল সার্জনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ এবং প্রয়োজনীয় সমন্বয় করে ভ্যাকসিন কর্মসূচি বাস্তবায়ন নিশ্চিত করতে সচেষ্ট থাকবেন।

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন