বিজ্ঞাপন

একে অপরকে ঘায়েল করার চেষ্টা আত্মঘাতী— বললেন নাছির

January 10, 2022 | 6:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: আওয়ামী লীগের ভেতর বিভেদ এবং একে অপরকে ঘায়েল করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন দলটির চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যার্বতন দিবস উপলক্ষে সোমবার (১০ জানুয়ারি) সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে নগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘এখন কেউ কেউ আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করে বিভেদের সীমারেখা তৈরি করছেন। এর মধ্য দিয়ে তারা আত্মঘাতী বিপদ ডেকে আনছেন। আমাদের মধ্যে যারা বিভেদ তৈরি করছেন, একে অপরকে ঘায়েল করার চেষ্টা করছেন, মনে রাখবেন- দল ক্ষমতায় না থাকলে আমাদের সবার পরিণতি হবে ভয়াবহ। তাই নিজেদের স্বার্থে দলীয় ও জাতীয় ঐক্যকে সুসংহত করুন। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার স্বপ্ন পূরণ সম্ভব হবে।’

সভায় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধের বিজয় ও স্বাধীনতা পূর্ণতা লাভ করেছিল। কিন্তু স্বাধীনতার পরাজিত শক্তি তখনও সমূলে নির্মূল না হওয়ায় তারা ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার সুযোগ পায়। ফলে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। বাঙালি জাতি আবারও পাকিস্তানিদের কাছে জিম্মি হয়ে পড়ে। শেখ হাসিনা জাতিকে জিম্মিদশা থেকে মুক্ত করেছেন।’

বিজ্ঞাপন

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, কার্যনিবাহী সদস্য মহব্বত আলী খান, থানা আওয়ামী লীগের কাজী আলতাফ হোসেন, নূর মোহাম্মদ নুরু।

এর আগে, নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলের পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন