বিজ্ঞাপন

হেনরীর বাবা বীর মুক্তিযোদ্ধা হামিদ মিঞা গার্ড অব অনারে সমাহিত

January 11, 2022 | 6:15 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরীর বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মিঞাকে রাষ্ট্রীয় মর্যাদায় (গার্ড অব অনার) সমাহিত করা হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) রাতে তিনি বার্ধক্যজনিত কারণে নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১১ জানুয়ারি) বাদ যোহর সিরাজগঞ্জের কড্ডারমোড় এলাকায় মিঞা বাড়ি মার্কেটের সামনে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পরে মিঞা বাড়ি মসজিদের পাশে তাকে দাফন করা হয়।

জানাজার আগে সংক্ষিপ্ত সভায় বক্তব্য দেন- সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম চৌধুরী জগলু, সিরাজগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী ফজলুর রহমান, মরহুমের জামাতা শামীম তালুকদার লাবু এবং সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা রবীন শীষ। পরে তাকে জাতীয় পতাকায় ঢেকে গার্ড অব অনার প্রদান করা হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মিঞা কামারখন্দ উপজেলার ধোপাকান্দি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। দেশ মাতৃকার টানে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে অংশ নেন তিনি। ছাত্র জীবনে কলেজ ছাত্রলীগের কমনরুম সেক্রেটারি ছিলেন। এছাড়া তিনি দীর্ঘদিন সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, গীতিকার ও সুরকার এই গুণিজন দীর্ঘ দিন ধরে শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। তিনি মৃত্যুকালে তার সহধর্মিনী, পরিবারের তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

বিজ্ঞাপন

এদিকে, আব্দুল হামিদ মিঞার মৃত্যুতে সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোট ও সিরাজগঞ্জ সাংস্কৃতিক ফোরাম শোক প্রকাশ করেছে।

সারাবাংলা/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন