বিজ্ঞাপন

ভ্যাকসিন দিতে ১৫ জানুয়ারির মধ্যে তথ্য চেয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়

January 12, 2022 | 1:07 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে চলছে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম। স্বাস্থ্যঝুঁকি এড়াতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ ভ্যাকসিন সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে এই তথ্য দিতে নির্দেশনা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১১ জানুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মো. আতাউর রহমানের সই করা এক প্রজ্ঞাপনে এই নির্দেশনার বিষয়ে জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে ও স্বাস্থ্যঝুঁকি এড়াতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের কোভিড-১৯-এর ভ্যাকসিন সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে এই লিংকে (http://103.113.200.28/student_covidinfo/) প্রবেশ করে তথ্যছক পূরণ করে দাখিল করতে হবে।

বিষয়টি জাতীয় জনগুরুত্বপূর্ণ ও জনস্বাস্থ্য সম্পর্কিত উল্লেখ করে প্রজ্ঞাপনে বলা হয়, জরুরি বিবেচনায় অধিভুক্ত কলেজের অধ্যক্ষদের নিজ নিজ কলেজের তথ্যছক পূরণ নিশ্চিত করতে হবে।

বিজ্ঞাপন

এদিকে, মঙ্গলবার (১১ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে সরকারি তিন বিশ্ববিদ্যালয়ের (জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়) অধিভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের যেসব শিক্ষার্থী করোনা ভ্যাকসিন নেননি, তাদের ভ্যাকসিন প্রয়োগের জন্য ‘বিশেষ সপ্তাহ’ পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এদিন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে এসব বিশ্ববিদ্যালয় কতৃর্পক্ষের বৈঠক হয়। বৈঠকে ১৬ জানুয়ারি থেকে শিক্ষার্থীদের ভ্যাকসিন দিতে বিশেষ সপ্তাহ শুরুর বিষয়ে সিদ্ধান্ত হয়। এই সপ্তাহে দেশের প্রতিটি উপজেলায় শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রয়োগের জন্য আলাদা বুথ স্থাপনের বিষয়েও আলোচনা হয় বলে জানায় সূত্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন