বিজ্ঞাপন

‘তিন মড়ল’ ও পাকিস্তানকে নিয়ে চারজাতি সিরিজের প্রস্তাব রমিজের

January 12, 2022 | 2:48 pm

স্পোর্টস ডেস্ক

তথা কথিত ক্রিকেটের ‘তিন মড়ল’ ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে সঙ্গে নিয়ে চারজাতি সিরিজের প্রস্তাব দিতে যাচ্ছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজা। চারজাতির এই সিরিজ দিয়ে আবারও ভারত পাকিস্তানের মধ্যকার খেলার আয়োজনের জন্যই এমন প্রস্তাব পিসিবি প্রধানের।

বিজ্ঞাপন

এক সময় অবশ্য আইসিসি আসরের বাইরে তিন জাতি, চারজাতি টুর্নামেন্ট খুব জনপ্রিয় ছিল। ওয়ানডে সংস্করণের হওয়া সেসব আসর জাগাত রোমাঞ্চ। টি-টোয়েন্টি সংস্করণে আবার সেটা ফিরিয়ে আনার ইচ্ছা রমিজের।

পিসিবি প্রধান রমিজ রাজার প্রস্তাবিত চারজাতি সিরিজ অনুষ্ঠিত হবে প্রতি বছরই। আর পালাক্রমে চার দেশই এই সিরিজের আয়োজক থাকবেন। সম্প্রতি টুইটারে নিজের অ্যাকাউন্ট থেকে এক পোস্টের মাধ্যমে তিনি এসব নিশ্চিত করেছেন।

রমিজ বলেন, ‘পাকিস্তান, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এই চার দলকে নিয়ে চারজাতি টি-টোয়েন্টি সিরিজ আয়োজনে আইসিসিতে প্রস্তাব রাখব। একেক বছর একেক দেশ থাকবে আয়োজনের দায়িত্বে।’

বিজ্ঞাপন

এই চার দল সিরিজে অংশ নিলেই এই আসর থেকে আসা মুনাফা বাকি সদস্য দেশগুলোকেও দেওয়ার প্রস্তাব তার, ‘রাজস্ব নিয়ে আলাদা একটি মডেল হবে, মুনাফা শতকরা হারে আইসিসির সব সদস্যের মধ্যে ভাগাভাগি হবে।’

আইসিসির আসন্ন সভাতেই এই প্রস্তাব দেবেন রমিজ রাজা ধারণা করা হচ্ছে এমনটাই। এই টুর্নামেন্ট আয়োজনে অবশ্য আইসিসির ভবিষ্যৎ সূচির পরিকল্পনা কতটা সাংঘর্ষিক হয় দেখার বিষয়।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন