বিজ্ঞাপন

জাহাঙ্গীরের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু

January 12, 2022 | 9:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ওঠা নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১১ জানুয়ারি) থেকে আনুষ্ঠানিকভাবে এ তদন্ত শুরু করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুস্তাকিম বিল্লাহ ফারুকের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি মঙ্গলবার গাজীপুর নগর ভবন পরিদর্শন করেন। এদিন কমিটি সিটি করপোরেশনের পূবাইলের কয়েকটি সড়কও পরিদর্শন করে। কমিটির বাকি দুই সদস্য হলেন— স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব অনুপম বড়ুয়া ও উপসচিব জহিরুল ইসলাম।

তদন্ত কমিটির সদস্যরা নগর ভবনে বিভিন্ন নথি ও অন্যান্য তথ্য সংগ্রহ করেন। এ সময় তারা সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, প্রধান প্রকৌশলী আকবর হোসেনসহ অন্যদের সঙ্গে কথা বলেন।

বিজ্ঞাপন

পরে তদন্ত কমিটির সদস্যরা মহানগরীর মীরেরবাজার থেকে বিন্দান হাই স্কুল হয়ে নারায়ণকুল পর্যন্ত সড়ক নির্মাণের সময় দুই পাশের যেসব ঘরবাড়ি ক্ষতিপূরণ না দিয়ে ভেঙে ফেলা হয়, তা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলেন।

মুস্তাকিম বিল্লাহ ফারুক বলেন, ‘আমরা আজ (মঙ্গলবার) কাজ শুরু করেছি। কিছু কাগজপত্র নিয়ে যাচ্ছি। কয়েকটি সড়ক সরজমিনে দেখা হয়েছে। এগুলো যাচাই করে পুনরায় আবার আমরা আসব।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে নিহত শহিদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে গত ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে জাহাঙ্গীর আলমকে আজীবনের জন্য বহিষ্কার করে আওয়ামী লীগ। ২৫ নভেম্বর মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ওই দিন তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া গাজীপুরের কোনাবাড়িতে একটি বেসরকারি ব্যাংকে সিটি করপোরেশনের নামে জাহাঙ্গীর আলমের একক সইয়ে অ্যাকাউন্ট খুলে আড়াই কোটি টাকা দুর্নীতির অভিযোগের বিষয়টিও তদন্ত করা হচ্ছে বলে জানা গেছে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন