বিজ্ঞাপন

একটা জয়ের জন্য মুখিয়ে আবাহনী

April 10, 2018 | 9:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: ঘরোয়া ফুটবলের সবচেয়ে সফল ক্লাবের নাম বললে ঢাকা আবাহনীর কথা উঠে আসবে। কিন্তু দেশের গন্ডি পেরিয়ে বিদেশে বারবার ধাক্কা খেয়ে যাচ্ছে ধানমন্ডির জায়ান্টরা। আন্তর্জাতিক পর্যায়ে ব্যর্থতার চাদের বেষ্টিত ক্লাবটি। বুধবার আরেকটি ম্যাচের সামনে আকাশী-নীলরা। এএফসি কাপে নিজেদের তৃতীয় ম্যাচ।

এর আগে এ টুর্নামেন্টের প্রথম ম্যাচে নিউ রেডিয়েন্টের বিপক্ষে হার। দ্বিতীয় ম্যাচে অনেকটা দ্বিতীয় সারির খেলোয়াড়দের নিয়ে গড়া ব্যাঙ্গালুরুর বিপক্ষে হার। একই ব্যবধানে। এক গোলের হার। এবার নিজেদের তৃতীয় ম্যাচ মুখোমুখি ঢাকা আবাহনী। আর হার নয় এবার জয় নিয়ে মাঠ ছাড়তে চায় আকাশী-নীল জার্সিধারীরা।

কিন্তু একটা দুশ্চিন্তা ভর করে আছে আবাহনী শিবিরে। গোল না করার ব্যর্থতা। এ চিন্তা নিয়ে গৌহাটিতে গেছে টিটুরা। সেখানে লিলি হোটেলে উঠেছে ফুটবলাররা।

বিজ্ঞাপন

এএফসি কাপ ফুটবল টুর্নামেন্টে ই গ্রুপের তৃতীয় ম্যাচ খেলতে ঢাকা ত্যাগ করেছে ঢাকা আবাহনী। বিপক্ষ দল ভারতের আইজল। এ দলটিও এ টুর্নামেন্টে বড় ব্যবধানে হেরেছে তাদের প্রথম দুটি ম্যাচ। নিউ রেডিয়েন্ট ও ব্যাঙ্গালুরু দুই দলই আইজলের জালে বল জড়িয়েছে তিনবার করে।

তাই আত্মবিশ্বাস আছে জয়ের। তবে, পুরনো শঙ্কায় ভর করে আছে নীল শিবিরে। সেই গোল করার ভাবনা। তবে, গত ম্যাচে ব্যাঙ্গালুরুর বিপক্ষে দর্শক হয়ে থাকা সানডে সিজোবা এ ম্যাচ খেলতে পারছেন নিষেধাজ্ঞা উঠে যাওয়ায়। প্রথম দুই ম্যাচে দলের বাইরে থাকা ইমন বাবু ফিরেছেন চোট সেরে। তবে, সোহেল রানাকে পাচ্ছে না টিটু।

সোহেল রানা ছাড়া পুরো দল নিয়েই প্রস্তুতি নিচ্ছে আবাহনী। বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্পে যোগ দেয়া খেলোয়াড়রা ফিরেছেন। থাইল্যান্ড, লাওসে খেলে এসে আবার আবাহনীর খেলোয়াড়রা যোগ দিলেন কোচ সাইফুল বারী টিটুর ক্যাম্পে। আবাহনীর ক্যাম্পে।

বিজ্ঞাপন

কোচ টিটু চেষ্টা করে যাচ্ছেন হাতে যে কটি ম্যাচ আছে তা ভালো ভাবে শেষ করতে চান। পয়েন্ট না থাকলেও এখন সুযোগ আছে পয়েন্ট পাওয়ার। পয়েন্ট পেলেও কোনো লাভ হবে না হয় তো। তারপরও চেষ্টার কোনো ত্রুটি নেই টিটুর। যেভাবেই হোক একটা জয় পেলেও তো ভালো।

বুধবার (১১ এপ্রিল) আইজল ফুটবল ক্লাবের বিপক্ষে খেলা। আইজল মিজোরামের দল হলেও তাদের আন্তর্জাতিক ম্যাচের সময় গৌহাটিতে ভেন্যু নেয়। গতবারের আই লিগ চ্যাম্পিয়ন আইজল এফসি এবার লিগের ৫ নম্বর। ম্যাচটি সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে।

এএফসি কাপে খেলতে নেমে তারাও এখনো পয়েন্ট পায়নি দু’দল। তারপরও শক্তির বিচারে আবাহনীর চেয়ে কোনো অংশে কম না ভারতের এই দলটি। রোমানিয়া, লাইবেরিয়া, মালয়েশিয়া ও আফগানিস্তানের খেলোয়াড় আছে আইজলে।

স্ট্রাইকার নিয়েও দুর্ভাবনা আছে কোচের। টিটু এর আগে জানিয়েছেন ম্যাচ জিততে হলে গোল পেতে হবে। কিন্তু গোল করার মতো স্ট্রাইকার দেখছেন না। দেশি স্ট্রাইকারের কাছে প্রত্যাশা বেশি হলেও তারা তো প্রত্যাশা পূরণ করতে পারছে না। অন্য দিকে স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবনের মতে ঘরোয়া লিগে দেশি স্ট্রাইকারা খেলছে বদলি হিসাবে। বিদেশিদের জায়গা বেশি। দেশি স্ট্রাইকাররা নিয়মিত একাদশে খেললে আন্তর্জাতিক ম্যাচে দক্ষতা দেখানোর সুযোগ থাকে।

বিজ্ঞাপন

সবকিছু মিলিয়ে একটা জয়ের আশা মুখিয়ে ঢাকা আবাহনী। সেই জয়টা কি আইজলে বিপক্ষে ছিনিয়ে আনতে পারবে টিটুর শিষ্যরা?

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন