বিজ্ঞাপন

নাসিক নির্বাচন: শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

January 14, 2022 | 10:21 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, আশিকুর রহমান হান্নান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন জমে উঠেছে। শুক্রবার (১৪ জানুয়ারি) মধ্যরাতে শেষ হচ্ছে এই নির্বাচনের প্রচার-প্রচারণা। শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটার আকৃষ্ট করতে দিচ্ছেন নানান উন্নয়নমূলক প্রতিশ্রুতি।

বিজ্ঞাপন

দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এই সিটি করপোরেশনে এবার মেয়রপদে লড়ছেন ৭ জন প্রার্থী। তারা হ‌লেন- বাংলাদেশ আওয়ামী লীগ ম‌নো‌নীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা), খেলাফত মজলিসের প্রার্থী এবিএম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা এডভো‌কেট তৈমুর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মোহাম্মদ মাছুম বিল্লাহ (হাত পাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মোহাম্মদ জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী মোহাম্মদ রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি) ও স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম বাবু (ঘোড়া)। এছাড়া নির্বাচ‌নে সি‌টি কর‌পো‌রেশ‌নের ২৭টি সাধারণ ওয়া‌র্ডে এবং ৯টি সংর‌ক্ষিত নারী ওয়া‌র্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৪ জন নির্বাচনী মাঠ চ‌ষে বেড়া‌চ্ছেন।

স‌রেজ‌মি‌নে গি‌য়ে দেখা গে‌ছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশ‌নের সর্বত্র বইছে নির্বাচনি হাওয়া। পাড়া মহল্লা, অলি-গলি ও চায়ের দোকানগুলোতে চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচনা। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে, ততই প্রার্থীরা খাওয়া-দাওয়া ছেড়ে কোমর বেঁধে নির্বাচনি মাঠে দিন-রাত সময় দিচ্ছেন। ভোটারদের সমর্থন আদায়ে দোকানপাট ও বাড়ি-বাড়ি গিয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে এলাকার রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নে নিজেকে বিলিয়ে দেবেন এমন ব্যক্তিকেই ভোট দিতে চান ভোটাররা।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের শিমরাইল এলাকার নাজমুল হো‌সেন, মু‌ক্তিনগর এলাকার ইমাম হাসানসহ অনেকে ব‌লেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই ভোট দেবেন তারা।

নাসিক নির্বাচন: শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

বিজ্ঞাপন

সি‌টি কর‌পো‌রেশন এলাকার নানান পেশার মান‌ষের সঙ্গে কথা ব‌লে জানা গে‌ছে, স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের ‌চে‌য়ে নানা কার‌ণে এগিয়ে আছেন আওয়ামী লীগ ম‌নো‌নীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। অন্যান্য প্রার্থীরাও সেলিনা হায়াৎ আইভীর তুলনায় ঢের পি‌ছি‌য়ে আছেন। কারণ আইভী ব্যক্তি হি‌সে‌বেই দলমত নি‌র্বি‌শে‌ষে ভোট পা‌বেন। তাই নির্বাচনী সমীকরণে এগিয়ে আছেন বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভী।

এদিকে গত কয়েকদিনের প্রচারণায় স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার সমর্থকদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধরে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন। আর বরাবরই নির্বাচনি পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভি।

বিজ্ঞাপন

এ ব্যাপা‌রে খেলাফত মজলিসের মনোনীত প্রার্থী এবিএম সিরাজুল মামুন বলেন, নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই শঙ্কা বাড়ছে এবং আতংক বিরাজ করছে। সরকারদলীয় ঘোষিত প্রার্থী ও অঘোষিত প্রার্থীদের বক্তব্যে মানুষ ভীত হয়ে পড়ছে। নৌকা ও হাতি প্রতীক ইতোমধ্যেই মানুষের আস্থা হারিয়ে ফেলেছে। মানুষ এখন বিকল্প হিসেবে উন্নয়নের স্বার্থে দেয়াল ঘড়িকে বেছে নিচ্ছে।

এ ব্যাপারে স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার (হা‌তি প্রতীক) বলেন, এই সিটি করপোরেশনকে আমরা গণমুখী করব। এই নগরী হবে একটা নিরাপদ নগরী। নগরী গড়ে তোলা হবে বৈজ্ঞানিক পদ্ধতিতে। একটা আধুনিক নগরী যেখানে, সবধরনের সেবা ও সুযোগ-সুবিধা থাকবে। অসম্প্রদায়িক নগরী হিসেবে নারায়ণগঞ্জকে গড়ে তোলা হবে।

বিজ্ঞাপন

নৌকা প্রতী‌কের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ব‌লেন, আমি জনগণের কাছে গিয়ে ভোট চাচ্ছি। সাধারণ মানুষের কাছে গিয়ে তাদের সঙ্গে কথা বলা, মন জয় করা এবং তাদের কাছ থেকে ভোট আনা অত্যন্ত চ্যালেঞ্জিং একটি বিষয়। সারা বাংলাদেশ জানে আমি গরিব মানুষ। গরিব বলতে আমার অর্থনৈতিক অবস্থা, আমি খুবই সাধারণ জীবনযাপন করি। এই বিষয়টি আমার শত্রুপক্ষও যেমন জানে, তেমনই আমার কাকা তৈমূর আলম খন্দকারও জানেন। আমি জীবনে কখনোই টাকার রাজনীতি করি নাই এবং ভবিষ্যতেও করব না।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন