বিজ্ঞাপন

হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে শাবি ছাত্রীদের বিক্ষোভ

January 14, 2022 | 3:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) মধ্যরাত থেকে বিভিন্ন দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাতে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের বিভিন্ন সমস্যা সমাধান ও হল প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদের পদত্যাগের দাবিতে উপাচার্য ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত ছাত্রীরা জানান, ছাত্রী হলে বিভিন্ন সমস্যা থাকলেও হল প্রশাসন তা সমাধান না করে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করে। আমরা বিভিন্ন দাবিতে হল প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন ‘বের হয়ে গেলে বের হয়ে যাও, কোথায় যাবা তোমরা? আমার ঠেকা পড়ে নাই।’ শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন, ‘কিসের জরুরি? কেউ তো আর মারা যায় নাই।’

শিক্ষার্থীরা বলেন, হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। হল প্রভোস্টরা শিক্ষার্থীদের প্রায় সময়ই বলেন, ‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি এটাই বেশি।’

বিজ্ঞাপন

এর আগে বৃহস্পতিবার রাত ৮টা থেকে বিভিন্ন দাবিতে সিরাজুন্নেসা চৌধুরী হলের শিক্ষার্থীরা একসঙ্গে জড়ো হয়ে হল প্রভোস্টদের অবগত করেন তারা। এরপর প্রভোস্ট শিক্ষার্থীদের নিয়ে নেতিবাচক মন্তব্য করেন। এরপর শিক্ষার্থী হলে ও ক্যাম্পাসে বিক্ষোভ করে উপাচার্য ভবনের সামনে অবস্থান নেন।

এ বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ সাংবাদিকদের বলেন, এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা তাদের বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা তাদের সঙ্গে সমস্যাগুলো নিয়ে বসব।

এদিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত সহকারী হল প্রভোস্টরা উপাচার্য ভবনের সামনে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন