বিজ্ঞাপন

মন্ত্রিসভার বৈঠক আর বয়কট করবে না হিজবুল্লাহ

January 16, 2022 | 3:34 pm

আন্তর্জাতিক ডেস্ক

লেবাননের মন্ত্রিসভার বৈঠক আর বয়কট না করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির দুই শক্তিশালী গ্রুপ হিজবুল্লাহ এবং আমাল। গ্রুপ দুটি বলেছে, তারা মন্ত্রিসভা অধিবেশন বয়কটের অবসান ঘটাবে। এতে করে গত তিনমাস ধরে অচল অবস্থার অবসান ঘটাবে। ফলে দেশটির পতন মুখী অর্থনীতি এবং মুদ্রার লাগাম টেনে ধরা সম্ভব বলে ধারণা করা হচ্ছে। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

গতকাল শনিবার (১৫ জানুয়ারি) এক সংবাদ বিবৃতিতে গ্রুপ দুটি জানায়, চলতি বছরের বাজেট অনুমোদন এবং অর্থনৈতিক পুনরুদ্ধারের বিষয়ে আলোচনা করার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশটির মন্ত্রিসভায় অধিকাংশ সদস্য এই দুই গ্রুপের সমর্থক। যার ফলে দেশটির রাজনীতিতে গুরুত্বপূর্ণ রয়েছে হিজবুল্লাহ এবং আমালের।

গত বছরের ১২ অক্টোবর পর থেকে বৈঠকে বসতে পারেননি লেবালনের প্রধামন্ত্রী নাজিব মিকাতির নেতৃত্বাধীন মন্ত্রিসভা। ওই বছরের আগস্টে বৈরুত বন্দর ভয়াবহ বিস্ফোরণের তদন্ত এবং সৌদি আরব এবং কয়েকটি উপসাগরীয় রাষ্ট্রের সঙ্গে অব্যাহত কূটনৈতিক বিরোধের কারণে এই অচল অবস্থার সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

ফলে দেশের ভয়াবহ অর্থনৈতিক সংকট মোকাবেলায় দ্রুত পদক্ষেপ নিতে পারছিল না সরকার। তবে নতুন এ সিদ্ধান্তের পর দেশটির অর্থনৈতিক অচল অবস্থার অবসান ঘটবে বলে আশা করা হচ্ছে।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন