বিজ্ঞাপন

পোশাক শিল্পের চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারের সহযোগিতা কামনা

January 17, 2022 | 8:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পোশাক শিল্পের চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারের সহযোগিতা চেয়েছে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। সংগঠনটির সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে বিজিএমইএ’র নেতারা প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এই সহায়তা চেয়েছেন।

বিজ্ঞাপন

রোববার (১৬ জানুয়ারি) ওই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে বলে সোমবার (১৭ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সভায় বিজিএমইএ’র সহসভাপতি শহিদউল্লাহ আজিম, সহসভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম ও সহসভাপতি মো. নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

তারা বর্তমান ব্যবসা বাণিজ্য পরিস্থিতি, বিশেষ করে বাংলাদেশের পোশাক শিল্প বর্তমানে যে চ্যালেঞ্জগুলো মোকাবিলা করছে এবং চ্যালেঞ্জগুলো মোকাবিলায় সম্ভাব্য পদক্ষেপগুলো অবহিত করেন।

বিজ্ঞাপন

ফারুক হাসান পোশাক শিল্পের বর্তমান ইস্যু এবং সমস্যাগুলোর দিকে সিনিয়র সচিবের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বলেন, বাংলাদেশের পোশাক শিল্প বর্তমানে একটি গুরুত্বপূর্ণ সময় অতিক্রম করছে। একদিকে রয়েছে অনেক চ্যালেঞ্জ, আবার অন্যদিকে রয়েছে বিশাল সুযোগ।

চ্যালেঞ্জ মোকাবিলা ও সুযোগ কাজে লাগাতে সরকারকে উদ্যোগ ও কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান তিনি।

আলোচনায় বিজিএমইএ নেতারা ব্যবসা পরিচালনা সহজ করার প্রক্রিয়া আরও উন্নত করা, বিশেষ করে ব্যবসার প্রতিবন্ধকতাগুলো চিহ্নিত করা, সময় সাশ্রয় করা এবং ব্যবসার প্রতিটি ক্ষেত্রে প্রক্রিয়া ও ব্যয় কমানোর বিষয়ে উদ্যোগ নেওয়ার জন্যও সরকারকে অনুরোধ জানান।

বিজ্ঞাপন

সিনিয়র সচিব বিজিএমইএ নেতাদের কথা শোনেন এবং ইস্যুগুলো ও সমস্যাগুলো মোকাবিলায় সহযোগিতার আশ্বাস দেন বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিজিএমইএ।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন