বিজ্ঞাপন

৩ বাসের পাল্লা, মাঝখানে পড়ে প্রাণ গেল কিশোরের

January 20, 2022 | 6:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মগবাজার মোড়ে আজমেরী পরিবহনের তিন বাস একে অপরের সঙ্গে পাল্লা দিয়ে চলার সময় দুই বাসের মাঝখানে পড়ে রাকিব (১৪) নামে এক কিশোর প্রাণ হারিয়েছে। ওই কিশোর বাসে হকারি করে মাস্ক বিক্রি করত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেল ৫টার দিকে এই ঘটনা ঘটে। ঘটনার পরপরই বাস দু’টির চালক-হেলপার পালিয়ে গেছে। তবে দুর্ঘটনায় জড়িত বাস দুইটি জব্দ করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় কিশোর রাকিবকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কিশোর রাকিবকে হাসপাতালে নিয়ে আসা পথচারী হারুন অর রশিদ সারাবাংলাকে জানান, মগবাজার এলাকায় আজমেরি গ্লোরী পরিবহন কোম্পানির তিনটি বাস গতির প্রতিযোগিতায় উন্মাতাল হয়ে ওঠে। এর মধ্যে সিগন্যাল পার হওয়া নিয়ে দুইটি বাস একটি অন্যটিকে ওভারটেক করতে গেলে মাঝে পড়ে যায় কিশোর রাকিব।

বিজ্ঞাপন

দুর্ঘটনাস্থলে থাকা পথচারীরা জানান, গুরুতর আহত ও রক্তাক্ত অবস্থায় রাকিবকে উদ্ধার করা হয়। বাসের চাপায় তার শরীর একেবারে থেঁতলে গিয়েছিল।

রাকিবের সঙ্গে ঢামেক হাসপাতালে গিয়েছিল লোকমান নামে এক কিশোর। সে রাকিবের নাম-পরিচয় জানাতে পারেনি। তবে পরে রাকিবের মৃত্যুর খবর পেয়ে তার স্বজনরা ঢাকা মেডিকেলে উপস্থিত হন।

রাকিবের বাবা নুরুল ইসলাম জানান, তাদের বাড়ি ময়মনসিংহ জেলার ধোবাউড়া উপজেলার গাছুয়াপাড়া গ্রামে। মগবাজার পেয়ারাবাগে পরিবার নিয়ে ভাড়া থাকেন তিনি। দুই ভাই, এক বোনের মধ্যে রাকিব ছিল দ্বিতীয়। রকিবের বড় ভাই রিয়াজুল টিসিবির ট্রাকে কাজ করেন। মা রেজিয়া বেগম গৃহকর্মী হিসেবে কাজ করেন। রাকিব হকারি করে মাস্ক বিক্রি করত।

বিজ্ঞাপন

নুরুল ইসলাম বলেন, রাকিব সকাল ৭টার দিকে বের হয়ে যেত। বাসায় ফিরত রাত ১০টার দিকে। আজ (বৃহস্পতিবার) দুপুরে বাসায় গিয়ে খাওয়া-দাওয়া করে আবার বের হয়। সন্ধ্যার দিকে জানতে পারি, মগবাজারে দুই বাসের ধাক্কায় গুরুতর আহত হয়েছে। এখানে (ঢামেক হাসপাতাল) এসে দেখলাম, ছেলে আর নাই।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, দুর্ঘটনার পরপরই আজমেরী পরিবহনের বাস দুইটি বাস জব্দ করা হয়েছে। ঘটনাস্থল পুলিশ কাজ করছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। সংশ্লিষ্ট থানায় ঘটনাটি জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবংলা/এসএসআর/একে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন