বিজ্ঞাপন

ফল পুনঃনিরীক্ষণে চট্টগ্রামে এসএসসিতে আরও ৩৩ পাস

January 21, 2022 | 7:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২১ সালের এসএসসি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের ফলাফল ঘোষণা করা হয়েছে। পুনঃনিরীক্ষণের পর পাস করেছে আরও ৩৩ পরীক্ষার্থী।

বিজ্ঞাপন

এছাড়া ২১২ জনের নম্বর পরিবর্তন হয়েছে, এর ফলে জিপিএ ফাইভের তালিকায় যুক্ত হয়েছে আরও ৯ পরীক্ষার্থীর নাম।

শুক্রবার (২১ জানুয়ারি) পুনঃনিরীক্ষণের ফলাফল আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমে জানিয়েছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ।

এর আগে, গত ৩০ ডিসেম্বর এসএসসির ফল প্রকাশ করা হয়। ২০২১ সালে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীন চট্টগ্রাম জেলা ও মহানগর, তিন পার্বত্য জেলা এবং কক্সবাজার মিলিয়ে এবার পরীক্ষায় অংশ নেয় এক লাখ ৫৮ হাজার ৬৩৬ জন। এর মধ্যে পাশ করে এক লাখ ৪৪ হাজার ৫৫০ জন। ফেল করে ১৪ হাজার ৮৬ জন। পাসের হার ৯১.১২ শতাংশ।

বিজ্ঞাপন

চট্টগ্রাম শিক্ষাবোর্ড ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি ফল পুনঃনিরীক্ষণের আবেদনের সময়সীমা দেয়। এসময়ের মধ্যে ৭ হাজার ৬৯ জন পরীক্ষার্থী ৭ হাজার ৮২৩টি উত্তরপত্র পুনঃনিরীক্ষার আবেদন করে।

প্রকাশিত পুনঃনিরীক্ষার ফলাফল অনুযায়ী, ২১২ জন পরীক্ষার্থীর ২১৪টি উত্তরপত্রে নম্বর পরিবর্তন হয়েছে। জিপিএ পরিবর্তন হয়েছে ৯২ জনের, যাতে ৯ জন জিপিএ-৫ পেয়েছে। ফেল করা ৩৩ পরীক্ষার্থী পাস করেছে, এদের মধ্যে একজন জিপিএ-৫ পেয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত পরীক্ষায় এবার জিপিএ-৫ পেয়েছিল ১২ হাজার ৭৯১ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন