বিজ্ঞাপন

ফিটনেসের দিকেই জোর দিলেন নারী কোচ

April 11, 2018 | 2:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চলতি বছরের মে থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ নারী জাতীয় দল। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে মালয়েশিয়া যাবে নারী ক্রিকেট দল। এরপর জুন-জুলাইয়ে আছে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস সফর। জাহানারা-রুমানারা তার আগে দুই সপ্তাহের প্রস্তুতি ক্যাম্প করবে সিলেটে। বৃহস্পতিবার (১২ এপ্রিল) থেকে হবে বাঘিনীদের প্রস্তুতির লড়াই।

এরই মধ্যে প্রস্তুতি ক্যাম্পের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১২ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত প্রস্তুতি নিয়ে ২৮ তারিখে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে মেয়েরা। এ সফরে পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে রুমানারা।

আগামী ৪ মে পচেফস্ট্রুমে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা নারী দলের মুখোমুখি হবে বাংলাদেশের নারীরা। আর ১৭ মে থেকে কিম্বারলিতে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

বিজ্ঞাপন

আপাতত ফিটনেসের দিকেই বেশি মনোযোগ দিচ্ছেন কোচ ডেভিড ক্যাপেল। প্রোটিয়া নারী দলের বিপক্ষে খেলার অভিজ্ঞতা এশিয়া কাপ ও বছরের বাকি সিরিজগুলোতে বেশ কাজে আসবে বলেও মনে করছেন তিনি।

গণমাধ্যমে ক্যাপেল জানান, ‘আসন্ন সিরিজের প্রতিপক্ষ দলগুলো বেশ শক্তিশালী। তাই বাস্তবতা সবাইকে বুঝতে হবে। অনেকদিন পর ক্যাম্প হচ্ছে আমাদের মেয়েদের। ফিটনেসে বেশ ঘাটতি আছে ওদের। আর দক্ষিণ আফ্রিকার নারী দল নিয়মিত খেলার মধ্যেই থাকে। তাই তাদের মতো প্রতিপক্ষের সঙ্গে খেলতে হলে ফিটনেসে মনোযোগ দিতে হবে আগে।’

ক্যাপেল আরও জানান, ’আপাতত ফলাফল নিয়ে ভাবছি না। আমার কাছে আগে প্রধান্য পাচ্ছে প্রস্তুতিটা। সিলেটে বেশ কিছুদিন সময় পাব আমরা। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে আমাদের আরও সফর রয়েছে। মেয়েদের নিয়ে আরও ভালো প্রস্তুতি নেওয়ার সময় পাব।’

বিজ্ঞাপন

প্রাথমিক স্কোয়াড:
জাহানারা আলম, রুমানা আহমেদ, নিগার সুলতানা জতি, ফারজানা হক পিংকি, খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন, লিলি রানী বিশ্বাস, আয়েশা রাহমান, নাহিদা আক্তার, পান্না ঘোষ, সুয়াইয়া আজমীম, জান্নাতুল ফেরদৌস সুমনা, শারমীন সুলতানা, সোবহানা মোস্তারি, সালমা খাতুন, সানজিদা ইসলাম, লতা মন্ডল, শায়লা শারমীন, মুরশীদা খাতুন, শারমীন আক্তার সুপ্তা, শায়মা সুলতানা, রিতু মনি, সুবর্ন ইসলাম, পূজা চক্রবর্তী, সুলতানা খাতুন, শানু আক্তার, রুপা রায়।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন