বিজ্ঞাপন

সাপোর্ট সেন্টারে তরুণীর মৃত্যু: প্রেমিক গ্রেফতার, ২ পুলিশ ক্লোজড

January 24, 2022 | 10:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুর কোতোয়ালি থানার ভিকটিম সাপোর্ট সেন্টারে রুহি আক্তার নামে এক তরুণীর রহস্যজনক মৃত্যুর ঘটনায় প্রেমিক মিথুন ওরফে আকাশকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া দায়িত্ব অবহেলার দায়ে দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৪ জানুয়ারি) রাতে রংপুর মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, ঘটনাটি তদন্তে একটি কমিটিও গঠন করা হয়েছে। ময়নাতদন্তের পর রুহির মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কোতোয়ালি থানার ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে রুহি আক্তার (১৯) নামে ওই তরুণীর মরদেহ উদ্ধার করা হয় রোববার (২৩ জানুয়ারি) বিকেলে। তার মরদেহ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজে পাঠানো হয়। তবে রুহি আত্মহত্যা করেছেন বলে দাবি করে কোতোয়ালি থানা পুলিশ।

আরও পড়ুন- ভিকটিম সাপোর্ট সেন্টারে তরুণীর মৃত্যু, পুলিশের দাবি আত্মহত্যা

বিজ্ঞাপন

সোমবার রাতে এক সংবাদ সম্মেলনে রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার আলতাফ হোসেন বলেন, এ ঘটনায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগে থানায় মামলা হয়েছে। এরপর প্রেমিক মিথুন মিয়া ওরফে আকাশ মিয়াকে সোমবার রাতেই গঙ্গাচড়া থেকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় ভিকটিম সাপোর্ট সেন্টারে কর্তব্যরত সহকারী উপপরিদর্শক (এএসআই) নাদিরা ইয়াসমিন ও কনস্টেবল মোহসীনা আকতারকে প্রত্যাহার (ক্লোজড) করে নেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়ছে।

তিনি আরও বলেন, ওই তরুণীর মৃত্যুর ঘটনায় রংপুর নগর পুলিশের উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকি দুই সদস্য হলেন— নগর পুলিশের উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম ও সহকারী পুলিশ কমিশনার (সিটিএসবি) মাহবুব-উল-আলম।

মিথুন ওরফে আকাশকে গ্রেফতারের পর রংপুর নগর পুলিশের ব্রিফিং

এদিকে, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, সোমবার সন্ধ্যায় রুহির বাবা সেকেন্দার আলী বাদী হয়ে আত্মহত্যার প্ররোচণার অভিযোগ এনে প্রেমিক মিথুনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করেন। পরে রাত ৮টার দিকে রংপুরের গঙ্গাচড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। মিথুন গঙ্গাচড়ার ধামুর এলাকার এবাদত হোসেনের ছেলে।

বিজ্ঞাপন

ওসির দাবি, আকাশ আগে থেকেই বিবাহিত এবং আরেকটি মেয়ের মেয়ের সঙ্গে বিয়ের বিষয়ে তার কথাবার্তা চূড়ান্ত। এসব তথ্য জানতে পেরে রুহি আত্মহত্যা করেন।

এর আগে, শনিবার (২২ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে নগরীর সাহেবগঞ্জ বাজার এলাকায় ঝিনাইদহের হরিনাকুন্ডুর হরিয়ারঘাট গ্রামের বাসিন্দা রুহি আক্তারকে ঘোরাফেরা করতে দেখে হারাগাছ পুলিশ। তাকে কোতয়ালি থানার ভিকটিম সাপোর্ট সেন্টারে নিয়ে যাওয়া হয়। রোববার দুপুরে সেখানে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় রুহির মরদেহ উদ্ধার করা হয়।

জানা যায়, রুহির সঙ্গে রংপুর নগরীর বাহারকাছনা রামগোবিন্দ মোড় এলাকার আকাশ নামে এক ছেলের সঙ্গে দীর্ঘদিন থেকে প্রেমের সম্পর্ক রয়েছে। গত শনিবার প্রেমিক আকাশের সঙ্গে দেখা করতেই রুহি ওই এলাকায় আসে। কিন্তু আকাশের মোবাইল বন্ধ পাওয়ায় রুহি ওই এলাকায় উদ্দেশ্যহীনভাবে ঘোরাঘুরি করছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন