বিজ্ঞাপন

‘হ্যাপি এন্ডিং’ হলো না ইনিয়েস্তার

April 11, 2018 | 3:13 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের অংশ নয় বার্সেলোনা। রোমার মাঠে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেছে বার্সা। ক্যাম্প ন্যুতে নিজেদের মাঠে হোম ম্যাচে ৪-১ গোলের বড় ব্যবধানে জিতে সেমিতে এক পা দিয়ে রেখেছিল ইনিয়েস্তা-মেসি-সুয়ারেজরা। তবে, রোমে অ্যাওয়ে ম্যাচে রোমার বিপক্ষে ৩-০ গোলে হারে কাতালানরা।

দুই লেগ মিলিয়ে ৪-৪ গোলের সমতা থাকলেও অ্যাওয়ে গোলের হিসেবে শেষ চারের টিকিট কাটে রোমা। আর টানা তৃতীয়বারের মতো আসরের শেষ আট থেকে বিদায় নেয় স্প্যানিশ পরাশক্তি বার্সা।

এই গ্রীষ্মেই বার্সা ছাড়ার কথা ৩৩ বছর বয়সী তারকা মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তার। বার্সার এই তারকাও জানিয়ে দিলেন এটাই তার ক্যারিয়ারের শেষ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ, ‘চ্যাম্পিয়ন্স লিগে এটাই আমার শেষ ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে এবং সে জন্য আরও বেশি খারাপ লাগছে। এটা খুব কষ্টের বিদায়, কারণ এগিয়ে থাকায় কেউ তা আশা করেনি।’

বিজ্ঞাপন

ইনিয়েস্তা আরও জানান, ‘প্রতিটা বিদায় কষ্টকর। কারণ আমরা যেভাবে এগিয়েছিলাম তাতে কেউ এমনটি ভাবেনি। যখন আপনি কোনো কিছু ঠিকভাবে করবেন না, অনেকগুলো ভুল করে বসবেন, খেলায় খাপ খাওয়াতে পারবেন না, তখন এরকম হওয়াটাই স্বাভাবিক।’

বার্সার মূল দলের জার্সিতে ইনিয়েস্তা নাম লেখান ২০০২ সালে। ক্লাব ক্যারিয়ারে এই বার্সাতেই খেলেছেন। খেলেছেন ৭১৯ ম্যাচ। নিজেকে গড়েছেন বার্সার কিংবদন্তি হিসেবে। বার্সায় খেলে লা লিগার শিরোপা জিতেছেন ৮ বার। আরও একটি লিগ শিরোপা জেতার কাছাকাছি বার্সার এই অধিনায়ক। কোপা দেল রে’র শিরোপার স্বাদ নিয়েছেন ৫ বার। সুপার কোপা ডি এসপানা জিতেছেন ৭ বার। চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন ৪ বার। উয়েফা সুপার কাপের শিরোপা জিতেছেন ৩ বার। আর ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপার স্বাদ নিয়েছেন আরও ৩ বার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন