বিজ্ঞাপন

আলোচনায় কোয়ার্টারে মেসির গোল খরা

April 11, 2018 | 4:15 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বার্সার মাঠ ক্যাম্প ন্যুতে ৪-১ গোলে হারার পর কেউ আশা করেনি রোমা সেমি ফাইনালের টিকিট পাবে আর বার্সা বিদায় নেবে। সেটাই হয়েছে। দ্বিতীয় লেগে বার্সাকে ৩-০ গোলে হারিয়ে অ্যাওয়ে গোলের হিসেবে সেমিতে গেছে রোমা, বিদায় নিয়েছে মেসি অ্যান্ড কোং।

কোয়ার্টার ফাইনালে এই আসরে প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও গোল পাননি মেসি। আর তাতেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে প্রায় পাঁচ বছর গোলশূন্য থাকতে হলো পাঁচবারের এই বর্ষসেরা তারকাকে। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক মেসির এই বাজে রেকর্ড এই মৌসুমে আর ভাঙছে না।

ক্লাব ক্যারিয়ারে যার রেকর্ড ভুরিভুরি, সেই মেসিই শেষ পাঁচ বছরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের কোনো ম্যাচে গোল করতে পারেননি। ২০১২-১৩ চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ খেলতে গিয়েছিল বার্সা। সে বছরের ২ এপ্রিলের ওই ম্যাচে ৩৮ মিনিটে গোল পেয়েছিলেন মেসি। এরপর শেষ আটে ১০ ম্যাচ খেলে ফেলেছেন মেসি, কিন্তু আর গোলের দেখা পাননি।

বিজ্ঞাপন

অথচ, লিগ পর্যায়ের প্রায় সব দলের বিপক্ষেই গোলের দেখা পেয়েছেন মেসি। চেলসির বিপক্ষে প্রায় ছয় বছর গোল না পাওয়া এই তারকা চলিত মৌসুমেই করেছেন তিন গোল। ইউরোপের শীর্ষ লিগগুলোয় করেছেন সর্বোচ্চ ২৯টি গোল। লিভারপুলের মোহামেদ সালাহ (২৯টি) সমান সংখ্যক গোল করে মেসির সঙ্গী। গোল্ডেন সু অ্যাওয়ার্ড জিততে দুজনই এগিয়ে।

রোমার বিপক্ষে ম্যাচের আগে সর্বশেষ খেলা ম্যাচটিতে হ্যাটট্রিক করেছিলেন মেসি। লা লিগায় লেগানেসের বিপক্ষে মেসির হ্যাটট্রিকে চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত থাকার রেকর্ড ধরে রেখেছে মেসির ক্লাব বার্সা। লিগে টানা ৩৮ ম্যাচ অপরাজিত কাতালানরা। লেগানেসের বিপক্ষে ওই ম্যাচে মেসির হ্যাটট্রিকে ৩-১ গোলে জয় তুলে স্প্যানিশ লিগে টানা সর্বোচ্চ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করে বার্সা।

সম্প্রতি বার্সার জার্সিতে ৪০তম হ্যাটট্রিকের দেখা পান মেসি। ২৯টি করেছেন ঘরোয়া লিগে। যার তিনটিই এসেছে এই মৌসুমে। এই মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে মেসি গোল করেছেন ৩৯টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন