বিজ্ঞাপন

রাজ্যপালের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনবে তৃণমূল

January 28, 2022 | 10:04 pm

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে বিধানসভায় নিন্দা প্রস্তাব আনতে যাচ্ছে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। আগামী বাজেট অধিবেশনেই ওই প্রস্তাব ওঠার সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যম।

বিজ্ঞাপন

রাজ্যপাল অবশ্য নিজের অবস্থানেই অনড় রয়েছেন। এক টুইটার বার্তায় তিনি বলেন, বিধানসভায় কখন যাবেন সেই সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার তার নিজস্ব।

এর আগে, মঙ্গলবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিসহ রাজ্য সরকারকে তীব্র আক্রমণ করেন জগদীপ ধনখড়। মুখ্যমন্ত্রী সাংবিধানিক দায়িত্ব পালন করছেন না বলেও অভিযোগ করেন তিনি। ওই ঘটনার পর রাজ্যপালের সঙ্গে শাসক দলের সম্পর্ক আরও শীতল হয়েছে। বুধবার রেড রোডে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাজ্যপাল-মুখ্যমন্ত্রী মুখোমুখি হলেও কথা হয়নি।

ইতোমধ্যেই রাজ্যপালকে অপসারণের দাবিতে ভারতীয় সংসদের দুই কক্ষেই স্বতন্ত্র প্রস্তাব আনার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। সংসদের বাজেট অধিবেশনে বিষয়টি নিয়ে তৎপর হতে দলীয় সাংসদদের নির্দেশ দেওয়া হয়েছে। সংসদের মতোই রাজ্য বিধানসভাতেও রাজ্যপালের বিরুদ্ধে তৎপর হবে তৃণমূল।

বিজ্ঞাপন

বিধানসভায় তৃণমূল মুখপাত্র বলেছেন, কোনও রাজ্যের রাজ্যপাল এমন রাজনৈতিক আচরণ করেননি। রাজ্যপালের আক্রমণের কেন্দ্রবিন্দু হয়েছেন মমতা ব্যানার্জির সরকার। অথচ বিধানসভায় ভাষণ পাঠ করার সময় তাকে বলতে হয় ‘আমার সরকার’। সংবিধান তাকে এই ক্ষমতা দেয়নি। দলের মধ্যে আলোচনার পরই নিন্দা প্রস্তাব আনা হবে কি না সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

বিজেপি শিবিরের বক্তব্য, রাজ্যপাল সরকারের বিরুদ্ধে রূঢ় ভাষা ব্যবহার করলেও তাকে রাজ্য সরকার যেভাবে অবজ্ঞা করছে তাতে তিনি ভুল কিছু করেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন