বিজ্ঞাপন

চট্টগ্রামে সিপিবির নেতৃত্বে অশোক-জাহাঙ্গীর-নূরুচ্ছফা

January 29, 2022 | 8:17 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলা শাখার দ্বাদশ সম্মেলন সম্পন্ন হয়েছে। এতে অশোক সাহা সভাপতি, মোহাম্মদ জাহাঙ্গীর সাধারণ সম্পাদক এবং নূরুচ্ছফা ভূঁইয়া সহকারী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ জানুয়ারি) নগরীর মৈত্রী ভবন মিলনায়তনে দিনব্যাপী সাংগঠনিক অধিবেশন শেষে রাতে প্রতিনিধিদের ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করা হয়েছে। সিপিবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. শাহআলম, প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ আল কাফী রতন এবং সদস্য মৃণাল চৌধুরীর উপস্থিতিতে সাংগঠনিক অধিবেশন হয়।

উপস্থিত প্রতিনিধিদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২১ সদস্যের কমিটি গঠনের জন্য ব্যালটে ভোটের মাধ্যমে প্রথমে ১৭ জন সদস্য নির্বাচন করা হয়। এরা হলেন- মৃণাল চৌধুরী, অশোক সাহা, মোহাম্মদ জাহাঙ্গীর, উত্তম চৌধুরী, নূরুচ্ছফা ভূঁইয়া, চন্দন দাশ, দেলোয়ার মজুমদার, রেখা চৌধুরী, সিতারা শামীম, শীলা দাশগুপ্ত, ফরিদুল ইসলাম, রবিউল ইসলাম, রাশিদুল সামির, প্রদীপ ভট্টাচার্য, মাহবুবুল হক চৌধুরী, মছিউদ্দৌলা এবং দিলীপ নাথ।

নির্বাচিত ১৭ জন সভায় বসে সভাপতি, সাধারণ সম্পাদক ও সহকারী সাধারণ সম্পাদক নির্বাচন করেন। ২১ সদস্যের কমিটির বাকি চারজন পরবর্তীতে কো-অপ্ট করা হবে বলে জানান অশোক সাহা।

বিজ্ঞাপন

এর আগে সকালে নগরীর চেরাগি চত্বরে সম্মেলনের উদ্বোধন হয়।

এদিকে এবার কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলা কমিটি থেকে পৃথক করে আলাদাভাবে চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে সম্মেলন হলেও দক্ষিণের কমিটি গঠনের লক্ষ্যে আলাদা কাউন্সিল হয়। এতে অধ্যাপক কানাইলাল দাশকে সভাপতি ও শওকত আলীকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন