বিজ্ঞাপন

মানিকগঞ্জে যৌতুক না পেয়ে এসিড নিক্ষেপ

January 29, 2022 | 3:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: পোশাক শ্রমিক সাথী আক্তারের (১৯) মুখ এসিডে ঝলসে দেওয়ার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। শুক্রবার (২৮ জানুয়ারি) দিবাগত রাতে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নের কাটাখালী এলাকায় এ ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

দগ্ধ সাথী আক্তার আব্দুস সাত্তারের মেয়ে। তাকে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, মা ও ছোট বোনের সঙ্গে নিজ ঘরে ঘুমিয়েছিলেন পোশাকশ্রমিক সাথী আক্তার (১৯)। গভীররাতে ঘরের ভাঙা জানালা দিয়ে মাঝরাতে দুর্বৃত্তের ছুড়ে দেওয়া এসিডে ঝলছে গেছে তার হাত ও মুখ।

সাথী আক্তারের মা জুলেখা বেগম বলেন, মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা এলাকার নিজাম উদ্দিনের ছেলে নাঈমের সঙ্গে দুই বছর আগে বিয়ে হয় সাথীর। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য সাথীকে চাপ দিয়ে অত্যাচার শুরু করে নাঈম। সে একজন বখাটে ও নেশাখোর হওয়ায় শেষমেষ সংসার বিচ্ছেদ করা দেওয়া হয়।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, এতে ক্ষিপ্ত হয়ে রাস্তাঘাটে মেয়েকে বিরক্ত করতে শুরু করে নাঈম। তার সঙ্গে সংসার না করলে মেরে ফেলার হুমকিও দেয় সে। এরই জের ধরেই শুক্রবার মধ্যরাতে ঘরের ভাঙা জানালা দিয়ে তার মেয়ের মুখে এসিড মেরে হাত-মুখ ঝলছে দেয়। এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন জুলেখা বেগম।

মানিকগঞ্জ জেলা হাসপাতালের আাবাসিক চিকিৎসক কাজী একেএম রাসেল বলেন, দাহ্য পদার্থে সাথীর হাত-মুখ ঝলসে গেছে। তাকে সার্জারি ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এখানে তার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হবে।

সাটুরিয়া থানার ওসি আশরাফুল আলম বলেন, এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে। ঘটনা তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন