বিজ্ঞাপন

রাতের ম্যাচে রিয়াল-জুভেন্টাস, বায়ার্ন-সেভিয়া

April 11, 2018 | 5:40 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে বুধবার দিবাগত রাতে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, বায়ার্ন মিউনিখ এবং সেভিয়া। দ্বিতীয় লেগে স্প্যানিশ জায়ান্ট রিয়ালের মুখোমুখি হবে পিছিয়ে থাকা ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। আর জার্মান ফেভারিট বায়ার্নের প্রতিপক্ষ পিছিয়ে থাকা স্প্যানিশ ক্লাব সেভিয়া।

জুভেন্টাসের মাঠে ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে আছে রিয়াল। ফিরতি লেগে ২-০ ব্যবধানে হারলেও দুই লেগ মিলিয়ে সেমি ফাইনালে চলে যাবে লস ব্লাঙ্কোসরা। সেটা হলে রেকর্ড ২৯তম বারের মতো ইউরোপ সেরা প্রতিযোগিতার সেমিফাইনালে উঠবে তারা। টানা অষ্টমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে যাওয়ার লড়াইয়ে নামবে রিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগের আগের মৌসুমের ফাইনালে রিয়ালের কাছে হেরেই শিরোপা বঞ্চিত হয়েছিল জুভেন্টাস। এবার শেষ চারে জায়গা করে নিতে হলে দ্বিতীয় লেগে রিয়ালের মাঠে অলৌকিক কিছু করে দেখাতে হবে জুভিদের। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।

বিজ্ঞাপন

নিষেধাজ্ঞার কারণে জুভেন্টাসের হয়ে খেলতে পারবেন না আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার পাওলো দিবালা। লাল কার্ডের খড়গে রিয়াল মাদ্রিদের হয়ে নিষিদ্ধ অধিনায়ক সার্জিও রামোস। চোটের কারণে খেলতে পারবেন না নাচো।

রিয়ালের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে আটবার মুখোমুখি হয়ে জুভেন্টাস জিতেছে মাত্র দুটিতে। তার একটি ১৯৬২ সালে, অপরটি ২০০৮ সালের নভেম্বরে।

এদিকে, নিজেদের মাঠ এলিয়াঞ্জ অ্যারেনায় সেভিয়াকে আতিথ্য জানাবে বায়ার্ন। জার্মান ক্লাবটি প্রথম লেগে সেভিয়ার মাঠে জিতেছিল ২-১ গোলের ব্যবধানে। বায়ার্নের তারকা আরতুরো ভিদাল এবং ডেভিড আলাবা ইনজুরির কারণে খেলতে পারবেন না।

বিজ্ঞাপন

দুই লেগ মিলিয়ে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা এবং ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে ইতালিয়ান ক্লাব রোমার বিপক্ষে প্রথম লেগে ৪-১ গোলে জিতলেও ফিরতি লেগে রোমার মাঠে ৩-০ গোলে হেরেছে বার্সা। তাতে, দুই লেগ মিলিয়ে ৪-৪ গোল হলেও অ্যাওয়ে গোলের সুযোগ নিয়ে শেষ চারে উঠেছে রোমা। আর লিভারপুলের বিপক্ষে ৩-০ গোলে প্রথম লেগে হারা ম্যানচেস্টার সিটি নিজেদের মাঠে ফিরতি লেগেও হেরেছে ২-১ গোলের ব্যবধানে। ৫-১ অগ্রগামিতায় শেষ চারে উঠে লিভারপুল।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন