বিজ্ঞাপন

চাপের মুখে ইস্ট জোন

April 11, 2018 | 5:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সাউথ জোন এবং ইস্ট জোন। দ্বিতীয় দিন শেষে ৩০৮ রানে এগিয়ে সাউথ জোন। নিজেদের প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে সাউথ জোন তোলে ৪০৩ রান। দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ইস্ট জোন ৩ উইকেট হারিয়ে তুলেছে ৯৫ রান।

সাউথ জোনের হয়ে সেঞ্চুরি করেন বাংলাদেশের রান মেশিন খ্যাত তুষার ইমরান। তবে, আগে ব্যাটিংয়ে নেমে সাউথ জোনের শুরুটা ভালো হয়নি। ওপেনার এনামুল হক বিজয় ৬ এবং শারহরিয়ার নাফিস ১৭ রান করে সাজঘরে ফেরেন। তবে, তিন নম্বরে নামা ফজলে মাহমুদ এবং চার নম্বরে নামা তুষার ইমরান দলকে টেনে নিয়ে চলেন।

১১টি চার আর একটি ছক্কায় ১৬১ বলে ৮৯ রান করে বিদায় নেন ফজলে মাহমুদ। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের ১০ হাজারি রানের ক্লাবের সদস্য তুষার ইমরান সেঞ্চুরি তুলে নেন। যা তার ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরি। তুষারের নামের পাশে ৫৪টি হাফ-সেঞ্চুরিও আছে। ২২১ বল মোকাবেলা করে ১৬টি চার আর একটি ছক্কার সাহায্যে তুষার ১৩০ রান করে বিদায় নেন।

বিজ্ঞাপন

জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার লংগার ভার্সনে নেমে ব্যক্তিগত ৪ রানেই ফেরেন। মোহাম্মদ মিঠুন ৫৬ বল খেলে উইকেটে থিতু হলেও ব্যক্তিগত ২২ রান করে সাজঘরে ফেরেন। ০ রানে বিদায় নেন নাঈম হাসান। অধিনায়ক নুরুল হাসান সোহান ৪৪ রানে অপরাজিত থাকেন। দেলোয়ার হোসেনের ব্যাট থেকে আসে ৬৩ রান। আবদুর রাজ্জাক এবং কামরুল ইসলাম রাব্বি কেউই রান পাননি।

ইস্ট জোনের খালেদ আহমেদ চারটি উইকেট তুলে নেন। মোহাম্মদ সাইফুদ্দিন দুটি, আবু জায়েদ রাহী দুটি করে উইকেট পান। সোহাগ গাজী একটি উইকেট তুলে নেন। অলোক কাপালি, আফিফ হোসেন এবং মোহাম্মদ আশরাফুল কোনো উইকেট পাননি।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইস্ট জোনের ওপেনার আফিফ হোসেন ব্যক্তিগত ১৪ রানেই বিদায় নেন। তিন নম্বরে নামা ইমতিয়াজ হোসেন ৫ রান করেন। আরেক ওপেনার লিটন দাস ৬০ রানে অপরাজিত থাকেন। শেষ বেলায় মোহাম্মদ আশরাফুল ১২ রানে এলবির ফাঁদে পড়ে বিদায় নেন। সাউথ জোনের পেসার কামরুল ইসলাম রাব্বি দুটি এবং আবদুর রাজ্জাক একটি করে উইকেট পান।

বিজ্ঞাপন

প্রথম তিন রাউন্ড শেষে ৩৪ পয়েন্ট নিয়ে বিসিবি নর্থ জোন আছে সবার ওপরে। ৩০ পয়েন্ট নিয়ে দুইয়ে ইসলামি ব্যাংক ইস্ট জোন। ২৬ পয়েন্ট নিয়ে তিনে প্রাইম ব্যাংক সাউথ জোন। ১৯ পয়েন্ট নিয়ে সবার নিচে আছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

ইস্ট জোন: মোহাম্মদ আশরাফুল, লিটন দাস, অলোক কাপালি (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি, জাকের আলি, ইমতিয়াজ হোসেন, সোহাগ গাজী, মোহাম্মদ সাইফুদ্দিন, আবু জায়েদ রাহী এবং খালেদ আহমেদ।

সাউথ জোন: শাহরিয়ার নাফিস, এনামুল হক বিজয়, ফজলে মাহমুদ, তুষার ইমরান, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসান, নুরুল হাসান সোহান (অধিনায়ক), দেলোয়ার হোসেন, আবদুর রাজ্জাক এবং কামরুল ইসলাম রাব্বি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন