বিজ্ঞাপন

বাংলাদেশের সামনে সাফের ৫ চ্যালেঞ্জ

April 11, 2018 | 10:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: তৃতীয় মেয়াদে সাফের সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দীন। একইসঙ্গে পাঁচটি সাফ টুর্নামেন্টের শিডিউল নিশ্চিত করা হয়েছে। তিনটি বয়সভিত্তিক ও দুটি সিনিয়ন সাফ আয়োজন করবে বাংলাদেশ।

তাই দেশের জন্য বছরের সামনের মাসগুলোয় থাকছে ব্যস্ত শিডিউল। আজকে সাফের কনগ্রেস মিটিংয়ে এ সিদ্ধান্ত হয়েছে।

সাফ টুর্নামেন্টে ছাড়াও ক্লাব টুর্নামেন্ট আয়োজন নিয়েও আলোচনা হয়েছে এই সভায়। এবং যৌথভাবে বড় ফিফা বা এএফসি টুর্নামেন্ট আয়োজন নিয়ে আলোচনা উঠেছে।

বিজ্ঞাপন

এসময় সাফের সদস্য দেশগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের সামনে পাঁচটি সাফের টুর্নামেন্ট আয়োজনের লক্ষ্য তৈরি হয়েছে। মেয়েদের অনূর্ধ্ব -১৫ ও ১৮ চ্যাম্পিয়নশিপ ও সিনিয়রদের চ্যাম্পিয়নশিপ ও ছেলেদের অনূর্ধ্ব-১৫’র সাথে সিনিয়র টুর্নামেন্ট আয়োজনের শিডিউল চূড়ান্ত হয়েছে।

সাফ অনূর্ধ্ব-১৫ মেয়েদের টুর্নামেন্টটি আগস্টে, অনূর্ধ্ব-১৮ মেয়েদের চ্যাম্পিয়নশিপ আগস্ট-সেপ্টেম্বরে, মেয়েদের সিনিয়র চ্যাম্পিয়নশিপ ডিসেম্বরে ও ছেলেদের বয়সভিত্তিক অনূর্ধ্ব ১৫ টুর্নামেন্টটি নভেম্বরে ও সিনিয়র ফুটবল টুর্নামেন্টটি ৪ থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে আয়োজনের তারিখ চূড়ান্ত হয়েছে।

বিজ্ঞাপন

আজ বুধবার রাজধানীর এক পাঁচতারা হোটেলে সাফের এই কনগ্রেস সভার আয়োজন করা হয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাজী সালাউদ্দীন তৃতীয়বারের মেয়াদে সভাপতি নির্বাচিত হন। সহ-সভাপতি হিসেবে পাকিস্তানের সাইদ খাদিম আলী শাহ, শ্রীলঙ্কার আনুরা ডি সিলভা ও নেপালের মানি কুনয়ার নির্বাচিত হন।

এসময় ক্লাব ফুটবল আয়োজন নিয়ে আলোচনা হয়। গতবার সভাপতি হওয়ার পর কথা দিয়েছিলেন ক্লাব ফুটবল আয়োজন করবেন। এবারও একই কথা বলেছেন তিনি। এই মেয়াদেই তা করতে চান তিনি।

সালাউদ্দীন জানান, ‘ইংল্যান্ডের একটি প্রতিষ্ঠানের সঙ্গে আমাদের কথাবার্তা চলছে। ওই প্রতিষ্ঠানের প্রতিনিধিদের আজ (বুধবার) রাতেই ঢাকায় আসার কথা। আশা করছি, এ মেয়াদেই আমি ক্লাব টুর্নামেন্ট আয়োজন করতে পারবো’-বলেন সাফ সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন