বিজ্ঞাপন

সরকারি বাড়ি পাইয়ে দেওয়ার নামে প্রতারণা, আটক ১

February 4, 2022 | 6:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী মহানগরীতে সরকারি বাড়ী পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করে স্বর্ণ, মোবাইল ফোন ও নগদ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে আরএমপি’র রাজপাড়া থানা পুলিশ। এ সময় আসামির কাছ থেকে প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করা ভ্যানিটি ব্যাগসহ নগদ ৭ হাজার টাকা ও বিভিন্ন অলঙ্কার উদ্ধার হয়।

বিজ্ঞাপন

গ্রেফতার হওয়া মো. কুদ্দুস ওরফে ফিরোজ (৪৩)। সে রাজশাহী জেলার বাঘা থানার চকছাতারী গ্রামের মো. আব্দুল কাশেম মিয়ার ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, কুদ্দুস গত ৩১ জানুয়ারি সকালে রাজশাহী জেলার গোদাগাড়ী থানার নূর জাহান বেগমের বাড়ীতে গিয়ে নিজেকে রাজশাহী ডিসি অফিসের পিয়ন বলে পরিচয় দেয়। সে নূর জাহানকে জানায় তাকে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া সরকারি বাড়ি বরাদ্দ দেওয়া হবে। এ জন্য তাকে রাজশাহী জজ কোর্টে যেতে হবে।

ফিরোজের কথামতো নূর জাহান বেগম ও তার মেয়ে রাজশাহী আদালতে যান। রাজশাহী আদালত ভবনের সামনে এলে ফিরোজ তাদের বলে তোমাদের গয়না ও মোবাইলগুলো একটা ব্যাগের মধ্যে রেখে দাও। এগুলো দেখলে বাড়ি বরাদ্দ দেবে না।

বিজ্ঞাপন

ফিরোজের কথামতো নূর জাহান বেগম ও তার মেয়ে তাদের বিভিন্ন অলঙ্কার, দুইটি মোবাইল ফোন ও নগদ সাড়ে ৭ হাজার টাকা ভ্যানিটি ব্যাগে রেখে দেয়। এরপর ফিরোজ তাদের বলে, বাড়ির জন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট করতে হবে এ জন্য তাদের কোর্ট বিল্ডিং এর ৩য় তলায় যেতে বলে। ফিরোজ ব্যাগটি তার কাছে রেখে যেতে বলে। তারা ব্যাগটি ফিরোজের কাছে রেখে বিল্ডিং এর ৩য় তলায় গেলে সেই সুযোগে ফিরোজ তাদের ব্যাগ নিয়ে পালিয়ে যায়। নূর জাহান বেগমের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা করা হয়।

মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ ওই প্রতারককে ধরতে অভিযানে নামে। তথ্যপ্রযুক্তির সহায়তায় রাজশাহীর বাঘা থানার চকছাতারী গ্রাম থেকে ফিরোজকে পুলিশ গ্রেফতার করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন