বিজ্ঞাপন

রুদ্ধশ্বাস ম্যাচ হেরেও সেমিতে রিয়াল

April 12, 2018 | 10:13 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

যোগ করা সময়ের শেষ দিকে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। তবে, ফিরতি লেগে নিজেদের মাঠেই ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের বিপক্ষে ৩-১ গোলে হেরেছে স্প্যানিশরা। দুই লেগ মিলে ৪-৩ ব্যবধানে জিতে সেমিতে জিনেদিন জিদানের শিষ্যরা।

জুভেন্টাসের হয়ে জোড়া গোল করেছেন মারিও মানজুকিচ। বাকি গোলটি করেন ব্লেইস মাতুইদি। আর পেনাল্টি থেকে গোল করেছেন রিয়ালের প্রাণভোমরা রোনালদো।

নির্ধারিত সময়ে ৩-০ গোলে এগিয়ে ছিল মাস্সিমিলিয়ানো আলেগ্রির শিষ্যরা। তবে যোগ করা সময়ের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে দলকে শেষ চারের টিকিট পাইয়ে দেন রোনালদো। ইউরোপ সেরার টুর্নামেন্টে এনিয়ে টানা ১১ ম্যাচে গোল করলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

আগের রাতে ঘুরে দাঁড়িয়ে বার্সাকে বিদায় করে দেয় ইতালির আরেক জায়ান্ট রোমা। রিয়ালেরও বিদায় নেওয়ার শঙ্কা জেগেছিল। ম্যাচের দ্বিতীয় মিনিটে প্রথম আক্রমণেই এগিয়ে যায় জুভিরা। সামি খেদিরার ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন মারিও মানজুকিচ।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা লড়াইয়ে ৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড মানজুকিচ। লিস্টাইনারের ক্রস থেকে মানজুকিচ আবারও গোল করলে ২-০ গোলে এগিয়ে যায় জুভেন্টাস। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ইসকোর শট বারে লেগে ফিরে আসলে গোলবঞ্চিত হয় জিদানের দল।

দুই লেগ মিলিয়ে স্কোরলাইন তখন ৩-২। বিরতির পর ৫৭ মিনিটে গোলমুখে নেয়া রোনালদোর শট তালুবন্দী করেন জুভি গোলরক্ষক বুফন। এর ঠিক তিন মিনিট পরেই জুভেন্টাসের হয়ে তৃতীয় গোলটি করেন ব্লেইস মাতুইদি। এই গোলের ফলে ৩-০ গোলে এগিয়ে থেকে দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে সমতায় চলে আসে জুভেন্টাস।

বিজ্ঞাপন

ম্যাচের তখন উত্তেজনা চরম আকারে। যোগ করা সময়ের সপ্তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রিয়াল। ভাসকেসকে মরক্কোর ডিফেন্ডার বেনাতিয়া ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এ সময় প্রতিবাদ করতে গিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ক্যারিয়ারের প্রথমবারের মতো লাল কার্ড দেখেন ইতালির কিংবদন্তি গোলরক্ষক বুফন। ঝামেলায় জড়িয়ে ম্যাচ বেশ কিছুক্ষণ বন্ধ থাকে। স্পট কিক নেন রোনালদো, পাইয়ে দেন জয়সূচক গোল। তিন মিনিটের যোগ করা সময় শেষ হয় অষ্টম মিনিটে গিয়ে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন