বিজ্ঞাপন

আবারও শৈত্যপ্রবাহের পূর্বাভাস

February 5, 2022 | 12:05 pm

সিনিয়র নিউজরুম এডিটর

ঢাকা: মধ্যমাঘের হাড় কাঁপানো শীত ও গত দুইদিনের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শেষে সপ্তাহের প্রথম দিন শনিবার সকালে সূর্য হেসেছে সারাদেশেই। বসন্তের সপ্তাহখানেক দূরে দাঁড়িয়ে শীত শেষের আড়মোড়া ভাঙতে শুরু করেছে চারপাশ। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, এখানেই শেষ নয়। আবারও আসতে পারে শৈত্যপ্রবাহ।

বিজ্ঞাপন

শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৯টার পূর্বাভাসে বলা হয়, সারাদেশে রাতের তাপমাত্রা (২-৪) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। তবে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। রাজশাহী ও রংপুর বিভাগের কোথাও কোথাও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়া অফিস বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বিজ্ঞাপন

পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম, রংপুর ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি ধরনের ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন