বিজ্ঞাপন

সাতকানিয়ায় ‘ভোটের সংঘাতে’ শিশুকে কুপিয়ে হত্যা

February 7, 2022 | 2:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে ভোটকেন্দ্রের বাইরে সহিংসতায় এক শিশুর মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, ভোটকেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণের পর ওই শিশুকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে উপজেলার নলুয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মরফলা বোর্ড অফিস কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটেছে।

নিহত মো. তাসিফ (১২) মরফলা গ্রামের জসিম উদ্দিনের ছেলে। সে মরফলা আর এন এম উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে পড়ত।

ঘটনাস্থলে যাওয়া চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) এস এম রাশিদুল হক সারাবাংলাকে বলেন, ‘ভোটগ্রহণ চলাকালে মরফলা বোর্ড অফিস কেন্দ্রের বাইরে কতিপয় সন্ত্রাসী ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় ভোটার এবং ভোটকেন্দ্রের বাইরে জড়ো হওয়া লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শিশু তাসিফ ভোটকেন্দ্রের বাইরে ছিল। অন্যদের সঙ্গে তাসিফও দৌড়ে চলে যাচ্ছিল। কিন্তু একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে সে পড়ে যায়। তখন সন্ত্রাসীরা তাকে কুপিয়ে ‍খুন করে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।’

বিজ্ঞাপন

নির্বাচনী দ্বন্দ্বে খুনের ঘটনা কি না খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে এসপি বলেন, ‘আমি ঘটনাস্থলে গিয়েছি। প্রাথমিকভাবে জানতে পেরেছি, তার এক পাড়াতো চাচা ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদে প্রার্থী। এ নিয়ে কোনো বিরোধ নাকি পূর্ব কোনো শত্রুতার জেরে তাকে হত্যা করা হয়েছে, বিষয়টি আমরা খতিয়ে দেখছি।’

সোমবার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে। প্রচারণার শুরু থেকেই সংঘাতপূর্ণ সাতকানিয়ায় ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়।

তবে ভোটগ্রহণ শুরুর পরই সকালে খাগরিয়া ইউনিয়নের সংঘর্ষ ও পাল্টাপাল্টি গোলাগুলির ঘটনা ঘটেছে। বিবদমান চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের আকতার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিনের অনুসারীদের মধ্যে এ সংঘাত হয়। এ ঘটনায় খাগরিয়া ইউনিয়নের দুটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করা হয়। এগুলো হলো খাগরিয়া গনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও খাগরিয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন