বিজ্ঞাপন

সাতকানিয়ায় ভোটের মধ্যে গুলিতে প্রাণ গেল আরেকজনের

February 7, 2022 | 2:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন বলে জানা গেছে। এ নিয়ে সাতকানিয়ায় ভোটের সংঘাতে শিশুসহ দুইজনের প্রাণহানির ঘটনা ঘটল।

বিজ্ঞাপন

সোমবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার বাজালিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বোর্ড অফিস ভোটকেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে।

বাজালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকে তাপস দত্ত এবং আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শহীদুল্লাহ চৌধুরীর সমর্থকদের মধ্যে এ গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া মো. আব্দুস শুক্কুর (৪০) চেয়ারম্যান প্রার্থী তাপস দত্তের সমর্থক বলে স্থানীয়রা জানিয়েছেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা তুজ জোহরা সারাবাংলাকে বলেন, ‘বাজালিয়ায় একটি ভোটকেন্দ্রের বাইরে দুইপক্ষে গোলাগুলি হয়েছে। এতে একজন গুলিবিদ্ধ হন। সাতকানিয়ার কেরাণীহাটে মা ও শিশু হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।’

বিজ্ঞাপন

সংঘাতপূর্ণ ওই ভোটকেন্দ্রে দায়িত্বরত সাতকানিয়া থানার উপ-পরিদর্শক মাহবুবুল আলম জানিয়েছেন, সংঘাতে একজন নিহত এবং কয়েকজন আহত হয়েছেন।

এদিকে একই উপজেলার নলুয়া ইউনিয়নে একটি ভোটকেন্দ্রের বাইরে ১২ বছরের এক শিশুকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

সোমবার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে। প্রচারণার শুরু থেকেই সংঘাতপূর্ণ সাতকানিয়ায় ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়। তবে ভোটগ্রহণ শুরুর পরই সকালে খাগরিয়া ইউনিয়নের সংঘর্ষ ও পাল্টাপাল্টি গোলাগুলির ঘটনা ঘটেছে। বিবদমান চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের আকতার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিনের অনুসারীদের মধ্যে এ সংঘাত হয়। এ ঘটনায় খাগরিয়া ইউনিয়নের দুটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করা হয়। এগুলো হলো খাগরিয়া গনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও খাগরিয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন