বিজ্ঞাপন

রোনালদো মানেই নতুন রেকর্ডের জন্ম

April 12, 2018 | 1:37 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

যোগ করা অতিরিক্ত সময়ে গোল করে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে তুলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৯৭ মিনিটের পেনাল্টি গোলে দলকে সেমিতে তোলার পাশাপাশি দারুণ কিছু রেকর্ড গড়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই পর্তুগিজ আইকন। টপকে গেছেন বার্সেলোনার প্রাণভোমরা আর্জেন্টাইন আইকন লিওনেল মেসিকে।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসের মাঠে ৩-০ গোলের জয় নিয়ে ফিরতি লেগে নিজেদের মাঠে নেমেছিল রোনালদো অ্যান্ড কোং। দ্বিতীয় লেগে আতিথ্য নেওয়া জুভিরা নির্ধারিত সময়ে ৩-০ গোলে এগিয়ে ছিল। রিয়ালকে বিদায় করে দেওয়ার শঙ্কাও জাগিয়েছিল তুরিনের বুড়িরা। তবে, ৯৩তম মিনিটে বিতর্কিত এক পেনাল্টি পায় রিয়াল। সে সুযোগটি কাজে লাগান রোনালদো। তার আগে রেফারি-খেলোয়াড়দের বাক-বিতণ্ডায় ম্যাচ বন্ধ ছিল। ৪-৩ গোলের অ্যাগ্রিগেটে চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দল রিয়াল সেমি ফাইনালে ওঠে।

নিজের ব্যক্তিগত সাফল্যেও নতুন রেকর্ড গড়েন রোনালদো। পেছনে ফেলেন মেসিকে। কোয়ার্টার ফাইনালের দুই লেগে জুভিদের বিপক্ষ রিয়ালের চার গোলের তিনটিই করেছেন রোনালদো। ইতালির এই দলটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে তার গোল হলো ১০টি। ইউরোপিয়ান শীর্ষ আসরে একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিপক্ষে যে কোনো খেলোয়াড়ের সবচেয়ে বেশি গোলসংখ্যা এটিই।

বিজ্ঞাপন

এর আগে আর্সেনালের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ৯ গোল করেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। আর্জেন্টিনার আইকনকে এবার পেছনে ফেলে দিয়ে যে কোনো নির্দিষ্ট একটি দলের বিপক্ষে এককভাবে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন পর্তুগিজ আইকন।

এই মৌসুমে ১০ ম্যাচ খেলে চ্যাম্পিয়ন্স লিগে রোনালদো ১৫ গোল করেছেন। একমাত্র খেলোয়াড় হিসেবে তিনটি আসরে ১৫টি করে গোলের কৃতিত্বও দেখালেন তিনি। ২০১৩-১৪ মৌসুমে তিনি করেছিলেন ১৭ গোল। ২০১৫-১৬ মৌসুমে করেছেন ১৬টি গোল। আর এই মৌসুমেও করলেন ১৫টি গোল। তার সামনে নিজেকেই ছাড়িয়ে যাবার হাতছানি। সেমি ফাইনালের দুই লেগ খেলার বাকি রোনালদোর সামনে। আর ফাইনালের টিকিট কাটলে রোনালদোর সামনে এখনও তিন ম্যাচ বাকি।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১১ ম্যাচে গোলের দেখা পেয়েছেন রোনালদো। সেটাও একটা রেকর্ড বটে। রেকর্ড কীর্তির এখানেই শেষ নয়। জুভিদের বিপক্ষে মাঠে নেমে তৃতীয় খেলোয়াড় হিসেবে এই প্রতিযোগিতায় ১৫০তম ম্যাচ খেলেছেন রোনালদো। রিয়ালের সাবেক গোলরক্ষক ইকার ক্যাসিয়াস (১৬৭) ও বার্সেলোনার সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজের (১৫১) পরেই রোনালদোর স্থান হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন