বিজ্ঞাপন

কর্মীদের হুমকিতে এনজিও কর্মকর্তার আত্মহত্যা

February 11, 2022 | 7:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁপাইনবাবগঞ্জ: ভোলাহাটে স্থানীয় এনজিও মাইডসের ব্যবস্থাপনা পরিচালক বেলাল উদ্দিন (৪৫) কীটনাশক পান করে আত্মহত্যা করেছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ভোরে নিজ বাড়ি উপজেলার পঞ্চানন্দপুর গ্রামে কীটনাশক পান করেন। বিষয়টি জানতে পেরে পরিবারের লোকজন দ্রুত ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সকাল ১০টার দিকে দায়িত্বরত চিকিৎসক মো. হাসান আলী তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে ভোলাহাট থানার পুলিশ পরিদর্শক তদন্ত মো. রেজওয়ানুল, উপপরিদর্শক (এসআই) মো. কামাল উদ্দিন মৃতদেহের সুরতহাল রিপোর্ট করেন। পরে লাশ ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জে মর্গে পাঠানো হয়।

পুলিশ পরিদর্শক তদন্ত মো. রেজওয়ানুল জানান, প্রাথমিক ভাবে সুরুতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। পরিবারের পক্ষ থেকে মামলা করলে ময়নাতদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

পারিবারিক সূত্রে জানা গেছে, বেলাল উদ্দিন স্থানীয় এনজিও মাইডসের এমডি ছিলেন। তার কর্মচারী মো. ইসরাইল, হেলাল, হাসান, কারিম, মাইনুল, আব্দুর রহমান ডাকু, মিজানসহ অন্যরা এনজিও’র কোটি কোটি টাকা লুট করে নেয়। এ ব্যাপারে স্থানীয়ভাবে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে তদন্তে বসলে কর্মীদের টাকা লুটের বিষয়টি প্রমাণ পায় তদন্ত কমিটি।

এসময় তদন্ত কমিটির সামনেই টাকা লুটের সাথে জড়িতরা ব্যবস্থাপনা পরিচালক বেলাল উদ্দিনকে মারপিটের চেষ্টা চালায়। এ ঘটনায় হতাশায় কীটনাশক পানে আত্মহত্যা করেছেন তিনি।

তদন্ত কমিটির দায়িত্বশীল বেশ কয়েকজনে জানান, ১০ ফেব্রুয়ারি বিকেলে তদন্ত চলাকালে বেলাল উদ্দিনকে টাকা লুটের সঙ্গে জড়িতরা মারমুখী হয়। এছাড়া কর্মীর টাকা লুট করেছেন, এটার প্রমাণ মিলেছে।

বিজ্ঞাপন

এ ঘটনায় বেলাল উদ্দিনের স্ত্রী সেকিনা বাদি হয়ে থানায় আইনগত সহায়তা চেয়েছেন।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন