বিজ্ঞাপন

সিলেটকে হারিয়ে প্লে-অফে চট্টগ্রাম

February 12, 2022 | 4:06 pm

স্পোর্টস ডেস্ক

প্লে-অফে জায়গা করে নিতে সিলেট সানরাইজার্সের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। শেষ ম্যাচে এসে চট্টগামের সামনে ১৮৬ রানের পাহাড়সম লক্ষ্য ছুঁড়ে দেয় সিলেট। তবে পাহাড়সম রানের বাধা ডিঙিয়ে দুর্দান্ত এক জয়ে তৃতীয় দল হিসেবে প্লে-অফের টিকিট কেটেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বিজ্ঞাপন

সিলেটের ছুঁড়ে দেওয়া ১৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উইল জ্যাকসের ৫৭ বলে ৯১ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৪ উইকেটের জয় পেয়ে যায় চট্টগ্রাম। জয় পেতে চট্টগ্রামকে খেলতে হয় ১৯.১ ওভার।

ফরচুন বরিশাল এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স আগেই নিশ্চিত করেছিল বিপিএলের প্লে-অফ। আর শেষ দুটি জায়গার জন্য লড়াই করছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, মিনিস্টার গ্রুপ ঢাকা এবং খুলনা টাইগার্স। ঢাকা নিজেদের ১০ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে। আর চট্টগ্রাম ১০ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে আছে তিনে। অর্থাৎ কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচের ফলাফল যাই হোক না কেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্লে-অফের টিকিট নিশ্চিত। অন্যদিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারাতে পারলে চট্টগ্রামের সঙ্গী হয়ে প্লে-অফে চলে যাবে খুলনা। আর হেরে গেলে প্লে-অফের টিকিট পেয়ে যাবে মিনিস্টার গ্রুপ ঢাকা।

বিজ্ঞাপন

এমন সমীকরণ মাথায় নিয়ে সিলেটের ছুঁড়ে দেওয়া ১৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে চট্টগ্রাম। জয়ের লক্ষ্যে শুরুটা ভালো করতে পারেনি চট্টগ্রাম। ওপেনার জাকির হাসান ৯ বলে ১৭ রান করে ফেরার পর মাত্র ৭ বলে ৭ রান করে ফেরেন আফিফ হোসেন। পঞ্চম ওভারের মধ্যে ৩৯ রানে দুই টপ অর্ডারকে হারিয়ে ফেলে চট্টগ্রাম। এরপর তৃতীয় উইকেটে চ্যাডউইক ওয়াল্টনকে সঙ্গে নিয়ে ৬৯ রানের দুর্দান্ত এক জুটি গড়ে দলকে জয়ের পথে রাখেন উইল জ্যাকস।

১২তম ওভারে ওয়াল্টন ২৩ বলে ৩৫ রান করা রান আউট হয়ে ফিরলে ভাঙে এই জুটি। এরপর বেনি হাওয়েল ৮ বলে ৮ রান করে ফিরলে চাপে পড়ে চট্টগ্রাম। কিন্তু শামিম হোসেন ৭ বলে ২১ রানের ঝড়ো ইনিংস খেললে চাপ কেটে যায়। তবে এরপর শামিম এবং মিরাজ দ্রুত ফিরলেও অপর প্রান্ত থেকে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন উইল জ্যাকস।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত ৫৭ বলে ৮টি চার আর ৪টি ছক্কায় ৯১ রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দেন জ্যাকস। ১৯.১ ওভারে ৬ উইকেটে ১৮৮ রান তোলে চট্টগ্রাম। আর এতেই নিশ্চিত হয় প্লে-অফ।

সিলেটের হয়ে দুটি করে উইকেট নেন সোহাগ গাজী এবং আলাউদ্দিন বাবু আর একটি উইকেট নেন লেন্ডল সিমন্স।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড

সিলেট সানরাইজার্স: ২০ ওভার; ১৮৫/৬; (ইনগ্রাম ২৪, এনামুল ৩২, মিজানুর ০, সিমন্স ৪৭, বোপারা ৪৪, মোসাদ্দেক ৩৫*, আলাউদ্দিন ২*); (শরিফুল ৪-০-৪১-১, নাসুম ৪-০-২৮-০, মিরাজ ৪-০-৩৬-১, মৃত্যুঞ্জয় ৪-০-৩৬-৩, হাওয়েল ৪-০-৪৩-০)।

বিজ্ঞাপন

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৯.১ ওভার; ১৮৮/৬; (জ্যাকস ৭৯*, জাকির ১৭, আফিফ ৭, ওয়াল্টন ৩৫, হাওয়েল ৮, শামিম ২১, মিরাজ ২, আকবর ২*); (সোহাগ ৩-০-২১-২, স্বাধীন ২-০-৩০-০, আলাউদ্দিন ৩.১-০-৩৩-২, জুবায়ের ৩-০-৩৫-০, বোপারা ৪-০-৩৬-০, সিমন্স ৪-০-৩২-১)

ফলাফল: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৫ বল হাতে রেখে ৪ উইকেটে জয়ী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন