বিজ্ঞাপন

সার্চ কমিটিতে জমা পড়া নামের তালিকা প্রকাশ সোমবার

February 13, 2022 | 9:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সার্চ কমিটির কাছে বিভিন্ন রাজনৈতিক দল ও ব্যক্তির দেওয়া নামের তালিকা সোমবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বিজ্ঞাপন

তিনি বলেন, নিবন্ধিত রাজনৈতিক দলগুলো সোমবার বিকেল ৫টা পর্যন্ত ইমেইলের মাধ্যমে নির্বাচন কমিশনারদের নাম প্রস্তাব করতে পারবে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে সার্চ কমিটির তৃতীয় দফা বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তবে, কোন রাজনৈতিক দল বা ব্যক্তি কার নাম প্রস্তাব করেছেন তা প্রকাশ করা হবে না।

বিজ্ঞাপন

এদিকে, মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে ফের বসবে সার্চ কমিটি। বৈঠকের পর সবকিছু জানা যাবে।

এর আগে, সুপ্রিম কোর্টের কনফারেন্স রুমে রোববার বিকেলে বিশিষ্টজনদের সঙ্গে সার্চ কমিটির তৃতীয় দফার বৈঠক শুরু হয়। বৈঠকের শুরুতেই সার্চ কমিটির প্রধান ও আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান বলেন, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য গঠিত সার্চ (অনুসন্ধান) কমিটির কাছে আসা সবার নাম প্রকাশ করা হবে। এদিন বৈঠকে আমন্ত্রিত ২৩ বিশিষ্টজনের মধ্যে ১৮ জন উপস্থিত হয়েছিলেন।

প্রথম দফায় বেলা সোয়া ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এবং দ্বিতীয় দফায় দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত বিশিষ্টজনদের মতামত নেয় সার্চ কমিটি। এই দুটি সভায় অধ্যাপক, গণমাধ্যমের শীর্ষ পর্যায়ের ব্যক্তি, সরকারি সাবেক কর্মকর্তা এবং সামরিক বাহিনীর সাবেক কর্মকর্তা, পেশাজীবী সংগঠনের নেতারাসহ বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন