বিজ্ঞাপন

খুলনার সামনে ১৯০ রানের লক্ষ্য দিল চট্টগ্রাম

February 14, 2022 | 2:14 pm

স্পোর্টস ডেস্ক

সোমবার (১৪ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলায় বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় মাঠে গড়ায় বিপিএলের এলিমিনেটরের ম্যাচটি। টস হেরে ব্যাট করতে নেমে চ্যাডউইক ওয়াল্টনের বিধ্বংসী ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৯ রান তোলে চট্টগ্রাম।

বিজ্ঞাপন

পঞ্চম উইকেটে মেহেদি হাসান মিরাজের সঙ্গে ৫৮ বলে ১১৫ রানের বিধ্বংসী এক জুটিতে ভর করে রানের পাহাড় গড়ে চট্টগ্রাম। মিরাজ ৩০ বলে ৩৬ রান করে আউট হন। আর ওয়াল্টন ৪৪ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন।

এলিমিনেটরের গুরুত্বপূর্ণ ম্যাচে উইল জ্যাকসকে পাচ্ছে না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করার জ্যাকসের বদলে কেনার লুইসকে একাদশে ফিরিয়েছে চট্টগ্রাম। এবারের টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক উইল জ্যাকস। এদিকে দুটি পরিবর্তন এসেছে খুলনার একাদশেও।

মাঠে নামার আগেই বড় ধাক্কা খাওয়া চট্টগ্রামকে শুরুতেই চেপে ধরে খুলনার বোলাররা। দলীয় মাত্র ১২ রানের মাথায় ওপেনার জাকির হোসেন নিজের প্রথ বলেই খালেদ আহমেদের শিকার হয়ে ফেরেন। এরপর স্কোরবোর্ডে ৪ রান যোগ হতে ফেরেন অধিনায়ক আফিফ হোসেনও। আউট হওয়ার আগে আফিফ ৩ বলে ৩ রান করেন। তৃতীয় উইকেটে চ্যাডউইক ওয়াল্টনকে সঙ্গে নিয়ে ৩৮ রানের জুটি গড়েন কেনার লুইস।

বিজ্ঞাপন

৯ম ওভারে নাবিল সামাদের করা প্রথম বলে ৩২ বলে ৩৯ রান করে কেনার লুইস এলবিডাব্লিউ হয়ে ফেরেন। এতে ৫৪ রানেই তিন উইকেটের পতন হয় চট্টগ্রামের। তবে বিপদ আরও বাড়ে ১১তম ওভারে শামিম হোসেন ৭ বলে ১০ রান করে ফিরলে। এরপর গোটা ইনিংসটা নিজেদের করে নেয় চট্টগ্রাম। চ্যাডউইক ওয়াল্টন আর মেহেদি হাসান মিরাজ মিলে দুর্দান্ত এক জুটি গড়েন। এই জুটিতে ১১৫ রান আসলে বড় সংগ্রহের স্বপ্ন পূরণ হয় চট্টগ্রামের।

মেহেদি হাসান মিরাজ ৩০ বলে দুটি চার একটি ছয়ে ৩৬ রান করে ফেরেন ইনিংসের শেষ ওভারে। আর ৪৪ বলে ৭টি করে চার ও ছয়ে ৮৯ রানে অপরাজিত থাকেন চ্যাডউইক ওয়াল্টন। বেনি হাওয়েল ৩ বলে ৮ রান করলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৯ রান তোলে চট্টগ্রাম।

খুলনা টাইগার্সের হয়ে দুর্দান্ত বল করেন নাবিল সামাদ। ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে নেন একটি উইকেট। এছাড়া খালেদ আহমেদ ৪ ওভারে দুটি উইকেট নেন।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভার; ১৮৯/৫; (লুইস ৩৯, জাকির ০, আফিফ ৩, ওয়াল্টন ৮৯*, শামিম ১০, মিরাজ ৩৬, হাওয়েল ৮*); (খালেদ ৪-০-৪০-২, নাবিল ৪-০-১৫-১, রুয়েল ৩-০-৩২-১, পেরেরা ৩-০-৩৭-০, মাহেদি ৩-০-৩৭-১, ফরহাদ ৩-০-২৫-০)।

টস: খুলনা টাইগার্স টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
সাবেক কমিশনার সম্পর্কে তথ্য দেওয়ায় পুলিশ কর্মকর্তা বরখাস্তজয়পুরহাটে জেলা ও দায়রা জজের আদালত বর্জন আইনজীবীদেরপুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি প্রত্যাহার চায় ক্র্যাব‘দেশে লাইসেন্সধারী ইন্টারনেট সরবরাহকারী ২৬৫০টি’ভারতের ১৮তম লোকসভার প্রথম অধিবেশ আজ, শপথ নিয়েছেন সদস্যরা‘বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষিতে সহায়তা দেবে সরকার’রাষ্ট্রায়ত্ত ৫৬ প্রতিষ্ঠানের কাছে পাওনা ৫১ হাজার ৩৯১ কোটি টাকা‘ছাগলকাণ্ডে’ আলোচিত মতিউরকে সোনালী ব্যাংক থেকেও অব্যাহতিএমপি আজীম হত্যা: আওয়ামী লীগ নেতা বাবুর রিমান্ড নামঞ্জুরদুই দেশের বিপক্ষে আক্রমণাত্মক স্লোগান, নিষিদ্ধ আলবেনিয়ার ফুটবলার সব খবর...
বিজ্ঞাপন