বিজ্ঞাপন

রোমাঞ্চকর লড়াইয়ে খুলনাকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে চট্টগ্রাম

February 14, 2022 | 4:07 pm

স্পোর্টস ডেস্ক

দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিটের জন্য শেষ ওভারে ১৬ রানের দরকার ছিল খুলনা টাইগার্সের। আর খুলনাকে এই রানের আগে আটকে দেওয়ার জন্য বল তুলে দেওয়া মেহেদি হাসান মিরাজের হাতে। শেষ ওভারে দুর্দান্ত বোলিংয়ে দিলেন মাত্র ৮ রান। বৃথা গেল আন্দ্রে ফ্লেচারের ৫৮ বলে ৮০ রানের বিধ্বংসী ইনিংস। খুলনাকে ৭ রানের ব্যবধানে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট কাটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বিজ্ঞাপন

১৩তম ওভারে ইয়াসির আলী রাব্বি যখন ব্যাট হাতে উইকেটে আসলেন তখনও জয়ের জন্য ৪৭ বলে ৮২ রানের দরকার ছিল খুলনার। এরপর শুরু রাব্বি ঝড়। ১৯তম ওভারে শরিফুলের বলে বেনি হাওয়েলের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ২৪ বলে দুটি চার আর চারটি ছয়ে ৪৫ রান করেন রাব্বি। তার বিদায়ে জয়ের আশাটা ক্ষীণ হয়ে আসে খুলনার। শেষ ওভারে ১৬ রান দরকার, উইকেটে সেট ব্যাটার আন্দ্রে ফ্লেচার আর অভিজ্ঞ থিসারা পেরেরা। তবে মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত বোলিংয়ের সামনে অসহায় বনে গেলেন এই দুই অভিজ্ঞ ক্রিকেটার।

এর আগে ১৯০ রানের পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে গেল ম্যাচের জয়ের কম্বিনেশনটাই ধরে রেখেছিল খুলনা। আন্দ্রে ফ্লেচারের সঙ্গে উদ্বোধনীতে মাহেদি হাসান। তবে এদিন আর ব্যাট হাসেনি মাহেদির। ৪ বলে ২ রান করে ফেরেন দলীয় ২১ রানের মাথায়। উইকেটের অপর প্রান্তে ঝড় তোলা ফ্লেচারকে সঙ্গে দিতে আসা সৌম্য সরকার ২ বলে ১ রান করে ফেরেন মৃত্যুঞ্জয়ের শিকার হয়ে।

বিজ্ঞাপন

এরপর তৃতীয় উইকেটে মুশফিকুর রহিম এসে হাল ধরেন দলের। ফ্লেচারকে সঙ্গে নিয়ে গড়েন ৪৯ বলে ৬৪ রানের দুর্দান্ত এক জুটি। যার মধ্যে মুশফিক একাই করেন ২৯ বলে ৪৩ রান। ভয়ংকয় হয়ে ওঠা এই জুটি ভাঙেন মেহেদি হাসান মিরাজ। দুর্দান্ত ইনিংসটি মুশফিক সাজিয়েছিলেন একটি চার আর চারটি ছক্কায়।

মুশফিক ফিরলে চতুর্থ উইকেটে ফ্লেচারের সঙ্গে ৩৮ বলে ৬৫ রানের জুটি গড়ে খুলনাকে জয়ের পথেই রেখেছিলেন ইয়াসির আলী রাব্বি। এই জুটিতে তার অবদান ছিল ৪৫ রানের। তবে শরিফুলের বলে সীমানায় হাওয়েলের তালুবন্দি হয়ে ফিরলে খুলনার জয়ের আশা ক্ষীণ হয়ে আসে।

বিজ্ঞাপন

শেষ দুই ওভারে ২৪ রান দরকার, উইকেটে তখন দুই সেট ব্যাটার। ১৯তম ওভারে শরিফুলকে প্রথম বলেই ছক্কা হাঁকালেন রাব্বি, পরের বল ইয়োর্কার কোনো রান নিতে পারেননি রাব্বি। তৃতীয় বলে হাওয়েলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন রাব্বি। আর এই ওভার থেকে সব মিলিয়ে মোটে ৮ রান নিতে পারে খুলনা। এতেই শেষ ওভারে জয়ের জন্য খুলনার দরকার পড়ে ১৬ রানের। মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান তুলতে পারে খুলনা। চট্টগ্রাম ৭ রানে জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট নিশ্চিত করে।

চট্টগ্রামের হয়ে দুটি উইকেট নেন মেহেদি হাসান মিরাজ। আর একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম, নাসুম আহমেদ এবং মৃত্যুঞ্জয় চৌধুরী।

বিজ্ঞাপন

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে চ্যাডউইক ওয়াল্টনের বিধ্বংসী ইনিংসে ভর করে ১৮৯ রানের পুঁজি দাঁড় করায় চট্টগ্রাম।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

বিজ্ঞাপন

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভার; ১৮৯/৫; (লুইস ৩৯, জাকির ০, আফিফ ৩, ওয়াল্টন ৮৯*, শামিম ১০, মিরাজ ৩৬, হাওয়েল ৮*); (খালেদ ৪-০-৪০-২, নাবিল ৪-০-১৫-১, রুয়েল ৩-০-৩২-১, পেরেরা ৩-০-৩৭-০, মাহেদি ৩-০-৩৭-১, ফরহাদ ৩-০-২৫-০)।

খুলনা টাইগার্স: ২০ ওভার; ১৮২/৫; (ফ্লেচার ৮০*, মাহদি ২, সৌম্য ১, মুশফিক ৪৩, ইয়াসির ৪৫, পেরেরা ৩); (নাসুম ৪-০-২৪-১, শরিফুল ৩-০-৩৫-০, মিরাজ ৪-০-৪০-২, মৃত্যুঞ্জয় ৪-০-৩৪-১, হাওয়েল ৪-০-৩৬-০)।

ফলাফল: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৭ রানে জয়ী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন