বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টায় মুদি দোকানির কারাদণ্ড

February 14, 2022 | 5:07 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটিতে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ও নির্যাতনের দায়ে শহিদ মল্লিক নামে এক মুদি দোকানিকে ৮ বছরের কারাদণ্ড ও ৩ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ২টায় রাঙ্গামাটি জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এস ই এম ইসমাইল হোসেন এই রায় প্রদান করেন। একই মামলায় ডিএনএ আলামত গ্রহণে গাফিলতির দায়ে সিআইডির ডিএনএ পরীক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া নির্দেশনা প্রদান করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের বগাছড়ি গ্রামে দ্বিতীয় শ্রেণি পড়ুয়া মেয়ে আসামি শহিদ মল্লিকের মুদি দোকানে ঘরের পণ্য কিনতে গেলে ধর্ষণ চেষ্টা ও নির্যাতনের শিকার হয়। পরে মেয়ের বাবা নানিয়ারচর থানায় মামলা দায়েরের পর দেড় বছরের মধ্যে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় রাঙ্গামাটির জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এই রায় প্রদান করে।

রাঙ্গামাটি জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রফিকুল ইসলাম বলেন, শহিদ মল্লিকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আট বছরের কারাদণ্ড এবং তিন লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। অর্থদণ্ড থেকে প্রাপ্ত টাকা বাদীর পরিবারকে দেওয়া হবে। আসামি আগামী ৬০ দিনের মধ্যে টাকা পরিশোধ করতে না পারলে সম্পত্তি ক্রোক করে প্রাপ্ত অর্থ বাদীকে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া মামলায় ব্যবহারযোগ্য আলামতের ডিএনএ পরীক্ষায় গাফিলতির কারণে সিআইডির ফরেনসিক ল্যাবরেটরি বিভাগের ডিএনএ পরীক্ষক সৌরভ দে সরকারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন