বিজ্ঞাপন

বাংলাদেশ সিরিজের জন্য আফগানিস্তান দল ঘোষণা

February 14, 2022 | 5:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে চূড়ান্ত দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন হাশমতউল্লাহ শহীদি। আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক মোহাম্মদ নবি।

বিজ্ঞাপন

নেদারল্যান্ডসের বিপক্ষে আফগানিস্তানের গত ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন উসমান গনি। দলে ফিরেছেন মোহাম্মদ নবি ও ইব্রাহিম জাদরান।

টি-টোয়েন্টি দলে বেশ কিছু পরিবর্তন এনেছে গত বিশ্বকাপের পর থেকে টি-টোয়েন্টি না খেলা আফগানিস্তান। বাদ পড়েছেন গুলবাদিন নাইব, মোহাম্মদ শেহজাদ, হাশমতউল্লাহ, হামিদ হাসান ও নাভিদ-উল হক। দলে ডাকা হয়েছে দারউইশ রাসুলি, আজমতউল্লাহ ওমরজাই, আফসার জাজাই, কায়েস  আহমেদ ও নিজাত মাসুদ।

সিরিজ খেলতে গত ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ এসে পৌঁছেছে আফগানিস্তান ক্রিকেট দল। সিলেটে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প করবেন আফগানরা। সেখান থেকে চলে যাবে বন্দর নগরী চট্টগ্রামে। ২৩, ২৫, ও ২৮ ফেব্রুয়ারি তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে সেখানেই। ৩ ও ৫ মার্চ মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

বিজ্ঞাপন

আফগানিস্তানের ওয়ানডে দল: হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক, ফজল হক ফারুকি, গুলবদিন নাইব, ইব্রাহিম জাদরান, ইকরাম আলি খিল, মোহাম্মদ নবী, মুজিব উর রেহমান, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, রিয়াজ হাসান, শহিদুল্লাহ কামাল ও ইয়ামিন আহমেদজাই।

রিজার্ভ: কায়েস আহমেদ ও সেলিম সাফি।

আফগানিস্তানের টি-টোয়েন্টি দল : মোহাম্মদ নবী (অধিনায়ক), আফসার জাজাই, আজমতউল্লাহ ওমরজাই, দারউইশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, করিম জানাত, মুজিব উর রেহমান, নাজিবউল্লাহ জাদরান, নিজাত মাসিদ, কায়েস আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, শরাফুদ্দিন আশরাফ ও উসমান গনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন