বিজ্ঞাপন

২৬ ফেব্রুয়ারির ক্যাম্পেইনে শেষ হচ্ছে প্রথম ডোজের ভ্যাকসিন প্রয়োগ

February 15, 2022 | 4:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্যাকসিনের প্রথম ডোজ প্রয়োগ শেষ হতে যাচ্ছে আগামী ২৬ ফেব্রুয়ারি। ওই দিন বিশেষ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের মাধ্যমে শেষবারের মতো প্রথম ডোজের ভ্যাকসিন দেওয়া হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) এক ভিডিওবার্তায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম এ তথ্য জানিয়েছেন। এসময় তিনি সবাইকে ভ্যাকসিন নিয়ে সুরক্ষিত হয়ে দেশকে নিরাপদে রাখতে আহ্বানও জানান।

ডা. খুরশীদ বলেন, সাম্প্রতিক এক সমীক্ষায় দেখা গেছে— যারা কোভিড-১৯ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ও যারা মৃত্যুবরণ করেছিলেন তাদের বেশিরভাগই ভ্যাকসিন নেননি। যারা ভ্যাকসিন নিয়েছেন তাদের মধ্যে হাসপাতালে ভর্তি ও মৃত্যুহার কম। এমন অবস্থায় আমরা সবাইকে আহ্বান করছি ভ্যাকসিন গ্রহণ করে নিজেকে ও দেশকে সুরক্ষিত রাখার জন্য।

ভিডিওবার্তায় সবাইকে প্রথম ডোজের করোনা ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আরও বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি আমরা সারাদেশে একটি ভ্যাকসিন ক্যাম্পেইন করতে যাচ্ছি। এদিন আমাদের সর্বোচ্চসংখ্যক ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা আছে। আমরা এই ক্যাম্পেইনে অংশ নিয়ে সবাইকে ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানাই। এর মাধ্যমে আমাদের প্রথম ডোজ দেওয়ার কাজ সম্পন্ন করা হবে।

বিজ্ঞাপন

মহাপরিচালক বলেন, পরবর্তী সময়ে আমরা দ্বিতীয় ও বুস্টার ডোজ দেওয়া নিয়ে ব্যস্ত থাকব। তাই আর দেরি না করে সবাই এসে কোভিডের ভ্যাকসিন গ্রহণ করুন। নিজে সুরক্ষিত থাকুন ও দেশকে সুরক্ষিত রাখুন।

করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগে বিশেষ এমন ক্যাম্পেইন এই প্রথম নয়। এর আগেও একাধিকবার বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে দেশব্যাপী ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে।

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন