বিজ্ঞাপন

ফাইনালে উঠতে কুমিল্লার দরকার ১৪৯ রান

February 16, 2022 | 7:24 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালের টিকিটের লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চট্টগ্রামের অধিনায়ক আফিফ হোসেন। শুরুতে ব্যাটিং ধস নামলেও পরবর্তীতে মেহেদি হাসান মিরাজ ও আকবর আলী সামাল দেন। তবুও ১৯.১ ওভারে ১৪৮ রানে অলআউট হয় চট্টগ্রাম। কুমিল্লার হয়ে দুর্দান্ত বোলিং করে তিনটি করে উইকেট তুলে নেন মঈন আলী এবং শহিদুল ইসলাম।

বিজ্ঞাপন

৫০ রানে যখন টপ এবং মিডিল অর্ডারের পাঁচ ব্যাটারকে হারিয়ে ধুঁকছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তখনই ব্যাট হাতে চট্টগ্রামের ত্রাতা হয়ে এলেন মেহেদি হাসান মিরাজ এবং আকবর আলী। এই দুইয়ে ৬১ রানের জুটিতে ভর করে লড়িয়ায়ের পুঁজি পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিল চট্টগ্রাম। তবে চতুর্থ ওভারে এসে ছন্দ পতন চ্যালেঞ্জার্সের। শহিদুল ইসলামের করা ওই ওভারেই উইল জ্যাকস ৯ বলে ১৬ রান করে ফেরেন। ৩১ রানে প্রথম উইকেটের পতন ঘটে চট্টগ্রামের। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে চট্টগ্রামের ব্যাটিং লাইনআপ।

বিজ্ঞাপন

পঞ্চম ওভারে চ্যাডউইক ওয়াল্টনকে তুলে নেন তানভির ইসলাম। এরপর এক ওভারে দুই উইকেট শিকার করেন মঈন আলী। ওয়াল্টন ৩ বলে ২ রান করে ফেরেন দলীয় ৩৯ রানে। এরপর ষষ্ঠ ওভারে মঈন আলী তুলে নেন জাকির হাসান এবং শামিম হোসেনকে। জাকির ১৯ বলে ২০ আর শামিম ফেরেন রানের খাতা খোলার আগেই।

এরপর অধিনায়ক আফিফ হোসেন ১০ বলে ১০ রান করে যখন ফিরলেন তখন ৮ ওভারে চট্টগ্রামের রান সংখ্যা ৫০। এরপরেই পাল্টে যায় দৃশ্যপট। মেহেদি হাসান মিরাজ এবং আকবর আলীর ব্যাটে ভর করে ম্যাচে ফিরতে থাকে চট্টগ্রাম। ১৫তম ওভারে আকবর যখন ২০ বলে ৩৩ রান করে ফিরছেন তখন স্কোরবোর্ডে চট্টগ্রামের রান সংখ্যা ১১১। পরের ওভারেই বেনি হাওয়েল ৫ বলে ৩ রান করে ফেরেন। আর ১৯ তম ওভারে অর্ধশতক থেকে মাত্র ৬ রান দূরে থাকতে মিরাজ ফেরেন শহিদুলে ইসলামের বলে।

বিজ্ঞাপন

শেষ দিকে মৃত্যঞ্জয় ৯ বলে ১৫ রান করলেও চট্টগ্রাম ১৯.১ ওভারে ১৪৮ রানে অলআউট হয়।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

বিজ্ঞাপন

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৯.১ ওভার; ১৪৮/১০; (জ্যাকস ১৬, জাকির ২০, ওয়াল্টন ২, আফিফ ১০, শামিম ০, মিরাজ ৪৪, আকবর ৩৩, হাওয়েল ৩, মৃত্যুঞ্জয় ১৫, শরিফুল ০*, নাসুম ০); (রনি ২-০-২১-১, মোস্তাফিজ ৩.১-০-১৩-১, নারিন ৪-০-২৪-০, শহিদুল ৩-০-৩৩-৩, তানভির ৪-০-৩৩-১, মঈন ৩-১-২০-৩)।

টস: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন