বিজ্ঞাপন

ইউপি নির্বাচনে সহিংসতা : সাতকানিয়ার ওসি বদলি

February 16, 2022 | 11:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিলকে বদলির আদেশ দিয়েছে পুলিশ সদর দফতর। সাতকানিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে রক্তক্ষয়ী সংঘাতের নয়দিনের মাথায় এ বদলির আদেশ এসেছে।

বিজ্ঞাপন

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশ সদর দফতর থেকে বদলির আদেশ জারি হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রাশিদুল হক।

এসপি রাশিদুল সারাবাংলাকে বলেন, ‘সাতকানিয়ার ওসিকে ঢাকায় সিআইডির প্রধান কার্যালয়ে বদলি করা হয়েছে। আদেশে নিয়মিত বদলি উল্লেখ করা হয়েছে।’

চট্টগ্রামের ১৫ উপজেলার মধ্যে সবচেয়ে সংঘাতপূর্ণ ইউনিয়ন পরিষদ নির্বাচন হয়েছে সাতকানিয়া উপজেলায়।

বিজ্ঞাপন

নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকেই প্রায় প্রতিদিনই সংঘর্ষ, গোলাগুলির খবর আসে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে এসব সংঘাতের ঘটনা ঘটে। ভোটের আগের রাতে হামলার শিকার হয়ে গুরুতর আহত হন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পার্থসারথী চৌধুরী।

গত ৭ ফেব্রুয়ারি ভোটের দিন উপজেলার খাগরিয়া, বাজালিয়া, নলুয়া, সোনাকানিয়াসহ কয়েকটি ইউনিয়নে রক্তক্ষয়ী সংঘাতের ঘটনা ঘটে। প্রকাশ্যে অস্ত্রের মহড়া দেয় বিভিন্ন প্রার্থীর সমর্থক সন্ত্রাসীরা। বাজালিয়া ইউনিয়নে এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে গিয়ে গোলাগুলিতে প্রাণ হারিয়েছেন বহিরাগত এক ব্যক্তি। নলুয়ায় এক শিশুকে কুপিয়ে হত্যা করা হয়। উদ্ভূত পরিস্থিতিতে খাগরিয়া ইউনিয়নে দু’টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

সহিংসতার ঘটনায় সাতকানিয়া থানায় ২৩টি মামলা হয়েছে এবং এ পর্যন্ত অন্ত:ত ৬০ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ১৬টি মামলা শুধুমাত্র ভোটগ্রহণের দিন সহিংসতার ঘটনায় দায়ের হয়েছে।

বিজ্ঞাপন

রক্তক্ষয়ী সংঘাত নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগ উঠে সাতকানিয়ার ওসি’র বিরুদ্ধে। এর মধ্যেই বদলির আদেশ এসেছে।

সারাবাংলা/আরডি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন