বিজ্ঞাপন

আসলাম চৌধুরীর ভাই দুবাই পালানোর পথে গ্রেফতার

February 18, 2022 | 1:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: রাষ্ট্র ও সরকারবিরোধী চক্রান্তের অভিযোগে কারাবন্দি বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ভাই আমজাদ হোসেন চৌধুরীকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ। ব্যাংকের ৩২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিচারাধীন মামলার আসামি আমজাদকে দুবাইয়ে পালানোর পথে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক সারাবাংলাকে বলেন, আমজাদ হোসেন চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা আছে। তিনি দুবাই চলে যাওয়ার উদ্দেশে বিমানবন্দরে গিয়েছিলেন। ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করেছে। সীতাকুণ্ড থানায় তার বিরুদ্ধে ১৫টি গ্রেফতারি পরোয়ানা জমা আছে, যার অধিকাংশই অর্থ আত্মসাত সংক্রান্ত। পরোয়ানামূলে গ্রেফতার দেখিয়ে আমরা তাকে আদালতে পাঠিয়েছি।

আসলাম চৌধুরী পরিবারের বিরুদ্ধে সবচেয়ে আলোচিত ব্যাংকের ৩২৫ কোটি টাকা আত্মসাতের মামলার বিচার শুরু হয়েছে গত ৬ জানুয়ারি। ২ মার্চ থেকে ওই মামলার সাক্ষ্যগ্রহণ শুরুর নির্দেশনা আছে আদালতের।

বিজ্ঞাপন

পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠান রাইজিং স্টিল মিলের নামে আরব-বাংলাদেশ (এবি) ব্যাংক চট্টগ্রামের আগ্রাবাদ শাখা থেকে ৩২৫ কোটি ৭৬ লাখ ৩০ হাজার ৯৫৫ টাকা ঋণ নিয়ে পরিশোধ না করার অভিযোগে ২০১৬ সালের ১৬ জুলাই মামলাটি দায়ের হয়েছিল। ২০১৭ সালের ৭ আগস্ট ছয় আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন।

রাইজিং স্টিল মিলের অন্যতম পরিচালক আসলাম চৌধুরীর সঙ্গে আসামি হওয়া বাকিরা হলেন- তার ভাই ব্যবস্থাপনা পরিচালক আমজাদ হোসেন চৌধুরী ও পরিচালক জসিম উদ্দিন চৌধুরী এবং আসলামের স্ত্রী ও চেয়ারম্যান জামিলা নাজনীন মাওলা।

২০১৬ সালের ১৫ মে রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে গ্রেফতার হয়েছিলেন আসলাম চৌধুরী। ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পাটির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়ার পর তার বিরুদ্ধে ‘বাংলাদেশের সরকার উৎখাতের ষড়যন্ত্র করার’ অভিযোগ আনা হয়। রাষ্ট্রদ্রোহ-নাশকতাসহ আসলাম চৌধুরীর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মোট ২৬টি মামলা আছে। এরমধ্যে চট্টগ্রামে চারটি মামলা বিচারাধীন আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন