বিজ্ঞাপন

শহিদ মিনারে থাকছে ৬ স্তরের নিরাপত্তা

February 19, 2022 | 12:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহিদ মিনারে আয়োজিত নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এক ব্রিফিংয়ে ডিএমপি কমিশনার এসব তথ্য জানান।

তিনি জানান, শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না। ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ, বোম ডিজপোজাল ইউনিট, ডিবি, র‍্যাব ও সোয়াটের টিম থাকবে।

তিনি বলেন, মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী পুষ্পার্ঘ্য অর্পণ করতে আসবেন কি না তা এখনো নিশ্চিত নয়। তবে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তারা আসবেন সেই ব্যবস্থা গ্রহণ করেই সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ঐতিহ্যগতভাবে শহিদ মিনার কেন্দ্রিক চারিদিকে যে রাস্তা রয়েছে প্রত্যেকটি রাস্তায় পুলিশের চেকপোস্ট থাকবে। চেকপোস্টের বাইরের এলাকা ও ভেতরের এলাকায় সিসিটিভি ক্যামেরা থাকবে।

এবার কোভিডের জন্য কিছু বিধিনিষেধ আছে জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার বলেন, সরকার থেকে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোভিডের কারণে যেসব স্বাস্থ্যবিধিগুলো রয়েছে, তা সবাইকে মেনে চলার অনুরোধ করব। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে আপনি আপনার পরিবারের কাছেই ফিরে যাবেন। সুতরাং আপনার নিরাপত্তা ও আপনার পরিবারের নিরাপত্তার কথা মাথায় রেখে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করবেন।

তিনি আরও বলেন, শ্রদ্ধা নিবেদনের সময় কেউ কোনো ধরনের ব্যাগ বহন করতে পারবে না। নিজের মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। কারণ প্রতি বছর এই শহিদ মিনার এলাকা থেকে প্রচুর মোবাইল ফোন চুরি হয়। শত শত মানুষ লাইনে থাকে এতে করে মোবাইল চুরির বিষয়টি ধরা আমাদের পক্ষে কঠিন হয়ে যায়।

বিজ্ঞাপন

ডিএমপি কমিশনার বলেন, অতি উৎসাহের কারণে শিক্ষার্থীরা শহিদ মিনারে উল্টা পথে আসার চেষ্টা করেন। তাদের কারণে বিশৃঙ্খল অবস্থা তৈরি হয়। শিক্ষার্থীদের অনুরোধ করব, আপনাদের কাছ থেকেই জাতি শৃঙ্খলা শিখবে। দয়া করে নিয়ম মেনে চলবেন। যে রাস্তা দিয়ে আসার অনুরোধ করছি সে রাস্তা দিয়েই আসবেন।

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন