বিজ্ঞাপন

তাড়া খেয়ে ‘আতঙ্কিত’ মহিষ প্রাণ নিল ১ জনের

February 19, 2022 | 6:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় মহিষের আক্রমণে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আতঙ্কিত ও উত্তেজিত হয়ে মহিষ ওই ব্যক্তিকে আক্রমণ করে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জৈষ্ঠ্যপুরা গুচ্ছগ্রাম বাজারে এ ঘটনা ঘটে। পরে মহিষের আক্রমণে আহত গফুরকে দুপুর আড়াইটার দিকে বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত মোহাম্মদ গফুরের (৪৫) বাড়ি জৈষ্ঠ্যপুরা গ্রামে। স্থানীয় করলডেঙ্গা পাহাড়ে তার একটি লেবু বাগান আছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

মহিষের আক্রমণে গফুরের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে যান বোয়ালখালী উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের কর্মকর্তারা। স্থানীয়দের বরাত দিয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সেতু ভূষণ দাশ সারাবাংলাকে বলেন, ‘বোয়ালখালী-রাঙ্গুনিয়ার সীমান্তবর্তী এলাকা থেকে মহিষের পাল পাহাড়ের ভেতর দিয়ে গফুরের লেবু বাগানে চলে আসে। গফুর একাই লাঠি নিয়ে মহিষগুলো তাড়া করার চেষ্টা করেন। এতে মহিষের মধ্যে ভীতিসঞ্চার হয়। পরে আতঙ্কিত ও উত্তেজিত হয়ে মহিষ তাকে আক্রমণ করে। মহিষের শিং তার বুকে ও পেটে ঢুকে যায় বলে আমরা জানতে পেরেছি।’

বিজ্ঞাপন

সেতু ভূষণ দাশ আরও জানান, মহিষগুলো কোনো গৃহস্থ কিংবা খামারের পালিত। ঘটনার পর সেগুলো আবারও পাহাড় দিয়ে ফিরে গেছে।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন