বিজ্ঞাপন

দুর্দান্ত মোস্তাফিজ, জয়ী সাকিবের হায়দ্রাবাদ

April 13, 2018 | 10:04 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

কাগজে–কলমে হায়দ্রাবাদ-মুম্বাই ম্যাচ হলেও বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের কাছে ছিল সাকিব-মোস্তাফিজের লড়াই দেখার বাড়তি উত্তেজনা। দুই বাংলাদেশি তারকার সেই লড়াইয়ে জয়ী মোস্তাফিজ, কিন্তু ম্যাচ জিতেছে সাকিবের হায়দ্রাবাদ। শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে ১ উইকেটে জয় তুলে নেয় হায়দ্রাবাদ।

আর রোমাঞ্চকর এই জয়ে নিজেদের প্রথম দুই ম্যাচেই জিতলো হায়দ্রাবাদ। অপরদিকে, নিজেদের দুই ম্যাচেই হারলো মুম্বাই।

জয়-পরাজয় যারই হোক, তাতে বাংলাদেশি ক্রিকেট পাগলদের কিচ্ছু যায়-আসে না। তারা চেয়েছিলেন সাকিব-মোস্তাফিজের লড়াই দেখতে। সাকিব ৪ ওভারে ৩৪ রান দিয়ে পেয়েছেন একটি উইকেট। এই লড়াইয়ে জয়ী মোস্তাফিজ। ৪ ওভারের জাদুকরী বোলিংয়ে দিয়েছেন মাত্র ২৪ রান, নিয়েছেন তিনটি উইকেট। ম্যাচের মোড়ও ঘুরিয়ে দিয়েছিলেন মোস্তাফিজ। কিন্তু শেষ ওভারের হিসেব এবার মেলাতে পারেননি বেন কাটিং। তার শেষ ওভারে হায়দ্রাবাদের দরকার ছিল ১১ রান। দীপক হুদা-বিলি স্টানলেকরা সেটা তুলে নিয়েছেন। তার আগের ওভারেই মোস্তাফিজ মাত্র ১ রান দিয়ে তুলে নিয়েছিলেন দুইটি উইকেট। ম্যাচে ফিরেছিল মুম্বাই।

বিজ্ঞাপন

আগে ব্যাট করা মুম্বাই ৮ উইকেট হারিয়ে তোলে ১৪৭ রান। শেষ বলে চার হাঁকিয়ে জয় তুলে নেয় ৯ উইকেট হারানো হায়দ্রাবাদ। মুম্বাই ওপেনার রোহিত শর্মা ১১, এভিন লুইস ২৯, ইশান কিষান ৯, সূর্যলকুমার যাদব ২৮, ক্রুনাল পান্ডিয়া ১৫, কাইরন পোলার্ড ২৮, বেন কাটিং ৯, জাসপ্রিত বুমরাহ ৪, মায়াঙ্ক মারকান্দে ৬ রান করেন।

হায়দ্রাবাদের স্বন্দীপ শর্মা, বিলি স্টানলেক, সিদ্ধার্ত কাউল দুটি করে উইকেট পান। সাকিব আর রশিদ খান পান একটি করে উইকেট। রশিদ খান ৪ ওভারে মাত্র ১৩ রান খরচ করায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও পান।

বিজ্ঞাপন

১৪৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে হায়দ্রাবাদের ওপেনার রিদ্ধিমান শাহা ২২, শিখর ধাওয়ান ২৮ বলে ৪৫, কেন উইলিয়ামসন ৬, মনিষ পান্ডে ১১, সাকিব ১২ বলে ১২, ইউসুফ পাঠান ১৪, দীপক হুদা ২৫ বলে অপরাজিত ৩২ রান করেন।

মুম্বাইয়ের জাসপ্রিত বুমরাহ ৪ ওভারে ৩২ রান দিয়ে দুটি, মারকান্দে ৪ ওভারে ২৩ রান দিয়ে চারটি উইকেট তুলে নেন।

 

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন